১৮ জানুয়ারি ২০১৯

আওয়ামী লীগের প্রার্থী হতে চান নাজমুল হুদা

আওয়ামী লীগের প্রার্থী হতে চান নাজমুল হুদা - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান ব্যারিস্টার নাজমুল হুদা। তিনি ঢাকা -১৭ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে লড়তে চান। 

শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে তার একজন প্রতিনিধি মনোনয়ন ফরমটি সংগ্রহ করেন।

২০১০ সাল থেকে বিএনপির সাথে নাজমুল হুদার টানাপোড়েন শুরু হয়। দল তাকে বহিষ্কার করে। সেই বহিষ্কার আদেশের পরও তিনি বিএনপির পরিচয়েই রাজনীতিতে সক্রিয় থাকার চেষ্টা করেন। পরে ২০১২ সালের জুনে তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন। এর দুই মাসের মধ্যে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) নামে নতুন একটি দল গঠন করেন। কিন্তু এটাও বেশিদিন টিকেনি। কয়েক মাসের মধ্যেই ফ্রন্টের আরেক নেতা আবুল কালাম আজাদ তাকে দল থেকে বহিষ্কার করেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

তফসিল ঘোষণার পর শুক্রবার থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি শুরু হয়।

মনোনয়নপত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতির কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন এ নির্বাচনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া এলাকার গোপালগঞ্জ-৩ ও রংপুরের পীরগঞ্জের রংপুর-৬ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

তফসিল ঘোষণার পরই দেশের ৩০০ সংসদীয় আসনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সংশ্লিষ্ট জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার এবং সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা/জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।


আরো সংবাদ

রুয়েট শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অজ্ঞাতনামা ১০ জনের বিরুদ্ধে মামলা মনোনয়নের ব্যাপারে আশাবাদী এড. জেসমিন সুলতানা শিক্ষার্থীদের বিস্কুট দিয়ে ইউনিয়ন পরিষদে অতিথি আপ্যায়ন! স্বচ্ছতার সাথে সারাদেশে শিক্ষক নিয়োগ হবে : শিক্ষামন্ত্রী পলাশে স্ট্যান্ডের দাবিতে অটোরিকশা চালকদের কর্মবিরতি  বিএনপি-জামায়াতের কথার প্রতিধ্বনি করছে টিআইবি : তথ্যমন্ত্রী বালিয়াকান্দিতে ট্রেনে কাটা পড়ে নসিমন চালকের মৃত্যু ওয়ার্নারের ঝড়ো ব্যাটিং, সাকিবদের টার্গেট ১৫৯ তালায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত ১ কঙ্গোর নির্বাচনের ফল ঘোষণা না করতে আফ্রিকান ইউনিয়নের আহ্বান ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

সকল