১৭ নভেম্বর ২০১৮

প্রবাসী কর্মীরাই দেশের গোল্ডেনবয়

-

প্রবাসী কর্মীরাই বাংলাদেশের গোল্ডেনবয়। বিদেশের মাটিতে বিভিন্ন প্রতিকূলতা জয় করে তারা রেমিট্যান্স পাঠিয়ে দেশকে সমৃদ্ধ করছে।
গত সপ্তাহে মিরপুরে ‘ঢাকা টেকনিক্যাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট’-এর ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বিশ্বে বাংলাদেশী কর্মীর চাহিদা দিন দিন বাড়ছে উল্লেখ করে তিনি আরো বলেন, বর্তমানে জাপানে শিক্ষক, টেক্সটাইলে প্রশিক্ষিত লোক ও মহিলা কর্মীদের ব্যাপক চাহিদা রয়েছে। প্রবাসী কর্মীদের তিনি ব্যাংকিং চ্যানেলে দেশে টাকা পাঠানোর আহ্বান জানান।
জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো: সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. আহমদ মুনিরুছ সালেহীন ও ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের রিজিওনাল ম্যানেজার নাসিসাস সুলাইমান।
ভারপ্রাপ্ত সচিব বলেন, সুন্দর দেশের পরিকল্পনায় কারিগরি শিক্ষার অবদান অগ্রগণ্য। বিদেশের মাটিতে কোনো বাংলাদেশী কর্মীকে যেন কাজহীন অবস্থায় থাকতে না হয় সে জন্য প্রশিক্ষণ আবশ্যক এবং কোটা দিয়ে প্রবাসীর সন্তানদের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির ব্যবস্থা করা হবে বলে তিনি জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ড. প্রকৌশলী মো: সাকাওয়াৎ আলী।


আরো সংবাদ