১৫ ডিসেম্বর ২০১৮

পাইলট ঘুমিয়ে তাই.....

-

অস্ট্রেলিয়ার মূল ভূখণ্ড থেকে দূরের বিচ্ছিন্নদ্বীপ ডেভনপোর্ট থেকে উড্ডয়ন করেছিলো ছোট্ট একটি বিমান। বিমানটির গন্তব্য ছিলো ডেভনপোর্ট ও মূল ভূখণ্ডের মাঝামাঝি আরেকটি ছোট দ্বীপ কিং আইল্যান্ড। কিন্তু গন্তব্য চলে এলেও বিমানটির অবতরণের কোন লক্ষণ দেখা গেল না। বরং উড়ে গেল আরো প্রায় ৫০ কিলোমিটার।

কন্ট্রোল টাওয়ার থেকে বিমানটির পাইলটের সাথে যোগাযোগ করা হলেও অনেকক্ষণ কোন সাড়া পাওয়া যায়নি। যখন সাড়া পাওয়া গেল তার কিছুক্ষণ পর বিমানটি নিরাপদেই অবতরণ করলো কিং আইল্যান্ডে। আর এই দূরে উড়ে যাওয়ার কারণ হিসেবে জানা গেল- ককপিটেই ঘুমিয়ে পড়েছিলেন পাইলট। ফলে গন্তব্য চলে এলেও অবতরণ করতে পারেননি।

অস্ট্রেলিয়ার আকাশ নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, গত ৮ নভেম্বর ঘটে এই ঘটনা। মালবাহী ছোট্ট বিমানটিতে পাইলটই ছিলেন একমাত্র আরোহী। তাই তিনি ঘুমিয়ে পড়লেও অন্য কেউ সাহায্য করতে পারেননি।

তবে গন্তব্য ৪৬ ছাড়িয়ে কিলোমিটার উড়ে যাওয়ার পর কিভাবে পাইলটের ঘুম ভেঙেছে সেটি জানা যায়নি। তবে ঘুম ভাঙার পর তিনি বিমানটি নিরাপদেই অতরণ করাতে পেরেছেন সেটিই স্বস্ত্বির বিষয়।


আরো সংবাদ

পিতা-পুত্রের ম্যাচ ফের ড্র ড. কামালের গাড়িতে হামলা, অবিলম্বে তদন্ত দাবি ববিতার চোখে আমজাদ হোসেন রাজশাহী বরিশাল ও কুমিল্লায় জাতীয় ঐক্যফ্রন্টের ৩ প্রার্থীর জমজমাট প্রচারণা নতুন প্রজন্মের সন্তানেরাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনবে চসিক মেয়র চট্টগ্রাম নগর জামায়াতের আলোচনা সভা গণতন্ত্র রক্ষা ও ভোটাধিকার আদায়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রেরণায় উজ্জীবিত হতে হবে মুহাম্মদ শাহজাহান ডিভিশন না দেয়ার অভিযোগ কারাগারে সাধারণ বন্দীদের সাথে সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী নিখোঁজ সংবাদ শিক্ষাবিদ কাজী আজহার আলীর মৃত্যুবার্ষিকী আজ মৃত্যুবার্ষিকী শোক সংবাদ

সকল

২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েন চেয়ে ইসিকে নোটিশ (৪১৫০১)বিএনপিতে যোগ দিলেন বিকল্পধারার নেতা (৩২৭১৯)কক্সবাজারে বিএনপি প্রার্থী হাসিনা আহমেদ থানায় অবরুদ্ধ (৭৪৭০)অবশেষে রিটা রহমানকে সমর্থন দিলো রংপুর মহানগর বিএনপি (৭৪৪৮)ধানের শীষের পোস্টারিং-মাইকিংয়ের সময় গ্রেফতার ৬ (৭১০৩)কুলিয়ারচরে বিএনপি প্রার্থীর পা ভেঙে দিয়েছে পুলিশ (৬৮৫৭)‘মনোনয়ন পাই নাই তাতে কোনো দুঃখ নেই, মায়ের মুক্তির জন্য ধানের শীষে ভোট দিন’ (৬০৪৭)ড. খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা (৫৯৭১)১৪ ডিসেম্বর থেকে গ্রেফতারি ক্ষমতা দিয়ে সেনা মোতায়েনের দাবি (৫৭০২)কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন বহাল (৫৫৩০)