১৫ ডিসেম্বর ২০১৮

আফগানিস্তানে যুদ্ধাপরাধের অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু অস্ট্রেলীয় পুলিশের

-

আফগানিস্তানে অস্ট্রেলিয়ার সামরিক বাহিনীর যুদ্ধাপরাধের অভিযোগের ব্যাপারে সিডনী পুলিশ তদন্ত শুরু করেছে। বৃহস্পতিবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের মুখপাত্র জানান, তারা জুনে যুদ্ধাপরাধ সংক্রান্ত বিভিন্ন অভিযোগের ‘তথ্য’ পেয়ে সেগুলো তদন্তের জন্য গ্রহণ করে।

মুখপাত্র আরো বলেন, আফগানিস্তানে যুদ্ধাপরাধ সংক্রান্ত অভিযোগের তদন্ত চলছে। তিনি এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলেননি। পুলিশের কাছে কে এমন অভিযোগ করেছে সে ব্যাপারেও তিনি কিছু বলেননি।

২০০১ থেকে ২০১৪ সালের মধ্যে মার্কিন নেতৃত্বাধীন জোটের অংশ হিসেবে আফগানিস্তানে দায়িত্ব পালন করা বিশেষ বাহিনীর ক্ষমতার অপব্যবহারের প্রতিবেদনের ব্যাপারে অপর তিনটি ঘটনার তদন্ত ইতোমধ্যে শুরু করা হয়েছে।

সরকারি কর্মকর্তারা নিশ্চিত করেন যে, আফগানিস্তানে অস্ট্রেলীয় সৈন্যের আচরণ সংক্রান্ত বিভিন্ন অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলা হয়নি।


আরো সংবাদ

পিতা-পুত্রের ম্যাচ ফের ড্র ড. কামালের গাড়িতে হামলা, অবিলম্বে তদন্ত দাবি ববিতার চোখে আমজাদ হোসেন রাজশাহী বরিশাল ও কুমিল্লায় জাতীয় ঐক্যফ্রন্টের ৩ প্রার্থীর জমজমাট প্রচারণা নতুন প্রজন্মের সন্তানেরাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনবে চসিক মেয়র চট্টগ্রাম নগর জামায়াতের আলোচনা সভা গণতন্ত্র রক্ষা ও ভোটাধিকার আদায়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রেরণায় উজ্জীবিত হতে হবে মুহাম্মদ শাহজাহান ডিভিশন না দেয়ার অভিযোগ কারাগারে সাধারণ বন্দীদের সাথে সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী নিখোঁজ সংবাদ শিক্ষাবিদ কাজী আজহার আলীর মৃত্যুবার্ষিকী আজ মৃত্যুবার্ষিকী শোক সংবাদ

সকল