১২ ডিসেম্বর ২০১৮

উত্তরপ্রদেশে গোরক্ষকদের তাণ্ডব, পুলিশসহ নিহত ২

উত্তরপ্রদেশে গোরক্ষকদের তাণ্ডব, পুলিশসহ নিহত ২ - ছবি : সংগৃহীত

গরু হত্যার গুজবকে কেন্দ্র করে ভয়াবহ সহিংসতা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের বুলন্দশহরে। পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে মৃত্যু হয়েছে এক পুলিশ ইনস্পেকটরসহ দুইজনের। আহত কমপক্ষে ৫। এর মধ্যে ৪ পুলিশকর্মী রয়েছেন বলে জানা যাচ্ছে।

ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, গোহত্যার সন্দেহে চিংরাওঠি ক্রসিংয়ে সামনে জড়ো হয় কয়েক শ' মানুষ। একটি সূত্রে জানা গেছে গরুর গোশতও পাওয়া গেছে ওই জায়গা থেকে। অভিযোগ বেশ কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠনের কর্মীরা বিক্ষোভ দেখাতে শুরু করে।

বুলন্দশহরের জেলাশাসক অনুজ ঝা জানিয়েছেন, সকাল ১১টা নাগাদ ঘটনার সূত্রপাত হয়। পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে কয়েক শ' মানুষ। অবরোধ হটাতে পুলিশ পৌঁছলে, তাদের দিকে বিক্ষোভকারীরা পাথর ছোড়ে বলে অভিযোগ। একাধিক গাড়ি পোড়ানো, ভাঙচুর চলে।

বিক্ষোভকারীদের ছোড়া পাথরে গুরুতর আহত হয়েছেন সায়না থানার ইনস্পেকটর সুবোধ কুমার সিং। অরঙ্গাবাদ কমিউনিটি হেল্থ কেয়ার নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। উল্লেখ্য, উত্তর প্রদেশে গোরক্ষকদের তাণ্ডব যদিও নতুন নয়। এর আগে গোহত্যার অভিযোগে একাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে যোগীর রাজ্যে। এই মুহূর্তে নির্বাচনী প্রচারে রাজস্থানে রয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।


আরো সংবাদ