১৪ ডিসেম্বর ২০১৮

‘ভূয়া সন্ত্রাসী হামলার ছক’ : ক্রিকেটার উসমান খাজার ভাই গ্রেফতার

পরিবারের সদস্যদের সাথে ক্রিকেটার উসমান খাজা(ডান থেকে দ্বিতীয়) ও আরসালান খাজা(বাম থেকে দ্বিতীয়) - ছবি : সংগ্রহ

অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার উসমান খাজার ভাইকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ- ‘ভূয়া সন্ত্রাসবাদের ছকে’ ফাঁসানোর চেষ্টা করেছিলেন আরেক ব্যক্তিকে।

৩৯ বছর বয়সী আরসালান খাজার বিরুদ্ধে জালিয়াতি ও বিচারকে বিপথগামী করার চেষ্টার অভিযোগ আনতে যাচ্ছে অস্ট্রেলীয় পুলিশ। শ্রীলঙ্কান এক শিক্ষার্থীকে শত্রুতাবশত ফাঁসিয়ে দেয়ার অভিযোগ আরসালান খাজার বিপক্ষে।

গত আগস্টে মোহাম্মদ কামার নিজামউদ্দিন নামের এক লঙ্কান পিএইচডি শিক্ষার্থীকে আটক করেছিলো অস্টেলীয় পুলিশ। একটি নোটবুকে হত্যা ও সন্ত্রাসী হামলার পরিকল্পনার সূত্র ধরে তাকে আটক করেছিলো পুলিশ। কিন্তু সেই নোটবুকের সাথে সম্পর্ক খুঁজে না পাওয়ায় এক মাস পর তাকে ছেড়ে দেয়া হয়। নোটবুকটিও ভূয়া প্রমাণিত হয়।

ছাড়া পাওয়ার ২৫ বছর বয়সী পিএইচডির এই শিক্ষার্থী দাবি করেন, কর্মস্থল নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের প্রতিদ্বন্দ্বীদের ষড়যন্ত্রের শিকার হয়েছেন তিনি।

এখন জানা যাচ্ছে আরসালান খাজাই নিজমউদ্দিনকে ফাঁসাতে ওই পরিকল্পনা করেছিলেন। কথিত ওই হামলার ছকে যেসব নাম ছিল তার মধ্যে সাবেক অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও সিডনি অপেরা হাউসের মতো স্থাপনা অন্যতম। পুরো নোটবুকটিই আসলে ছিলো ভূয়া একটি হামলার ছক।


আরো সংবাদ

২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েন চেয়ে ইসিকে নোটিশ (৪১৫০১)বিএনপিতে যোগ দিলেন বিকল্পধারার নেতা (৩২৭১৯)কক্সবাজারে বিএনপি প্রার্থী হাসিনা আহমেদ থানায় অবরুদ্ধ (৭৪৭০)অবশেষে রিটা রহমানকে সমর্থন দিলো রংপুর মহানগর বিএনপি (৭৪৪৮)ধানের শীষের পোস্টারিং-মাইকিংয়ের সময় গ্রেফতার ৬ (৭১০৩)কুলিয়ারচরে বিএনপি প্রার্থীর পা ভেঙে দিয়েছে পুলিশ (৬৮৫৭)‘মনোনয়ন পাই নাই তাতে কোনো দুঃখ নেই, মায়ের মুক্তির জন্য ধানের শীষে ভোট দিন’ (৬০৪৭)ড. খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা (৫৯৭১)১৪ ডিসেম্বর থেকে গ্রেফতারি ক্ষমতা দিয়ে সেনা মোতায়েনের দাবি (৫৭০২)কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন বহাল (৫৫৩০)