১২ ডিসেম্বর ২০১৮

আলেপ্পোতে বিদ্রোহীদের গোলার আঘাতে সিরীয় সৈন্য নিহত

-

সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিদ্রোহীদের গোলার আঘাতে এক সৈন্য নিহত হয়েছেন। বুধবার বিবদমান পক্ষগুলোর মধ্যে বিরোধ মিটমাটে সমন্বয়ের দায়িত্বে নিয়োজিত রাশিয়ান সেন্টারের প্রধান লে. জেনারেল সের্গেই সোলোমাটিন বুধবার সাংবাদিকদের একথা বলেন। খবর তাস’র।

সোলোমাটিন বলেন, ‘বিগত ২৪ ঘন্টায় ইদলিব অঞ্চলে কমপক্ষে একবার অস্ত্রবিরতি লঙ্ঘন করে হামলা চালানো হয়েছে। অবৈধ সশস্ত্র গ্রুপের বিদ্রোহীরা আলেপ্পো প্রদেশের এজ-জিয়ারায় এ হামলা চালায়। এতে সিরিয়ার সশস্ত্র বাহিনীর এক সদস্য নিহত হন।’

তিনি আরো জানান, গত ৯ ডিসেম্বর সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের জারি করা ফরমান অনুযায়ী দেশটির কর্তৃপক্ষ সামরিক বাহিনী থেকে পালিয়ে যাওয়া ব্যক্তিদের সাধারণ ক্ষমা মঞ্জুর করার বিষয়ে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এই ক্ষমার আওতায় শরণার্থী ও অবৈধ সশস্ত্র গ্রুপের সাবেক সদস্যরাও রয়েছেন।

এই ঘোষণার আওতায় ২০১৮ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত মোট ১৪ হাজার ৮৫৬ জনকে ক্ষমা করে দেয়া হয়েছে।

সোলোমাটিন আরো বলেন, গত ২৪ ঘন্টায় রাশিয়ার রিকনসিলিয়েশন সেন্টারের প্রতিনিধিরা আলেপ্পোর হেমাত-এজ-ডায়ের এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।

তিনি বলেন, এই অভিযানে মোট ৫শ’ টি খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল