১২ ডিসেম্বর ২০১৮

মিসরে ব্রাদারহুড নেতা বাদাবিসহ ৬ জনের যাবজ্জীবন

-

সহিংসতায় জড়িত থাকার অভিযোগে মুসলিম ব্রাদারহুডের নেতাসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে মিসরের একটি আদালত।

কায়রো ক্রিমিনাল কোর্ট ব্রাদারহুড নেতা মোহাম্মদ বাদাবি, তার দ্বিতীয় শীর্ষ নেতা খাইরাত আল-শাতের এবং অন্য আরো চার ব্যক্তিকে বুধবার এ সাজা দেয়।

২০১৩ সালে সেনাঅভ্যুত্থানে দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর সংঘটিত সহিংসতার পরিকল্পনা ও গুলি চালানোর অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

আদালতটি এ মামলায় সাবেক সংসদ স্পিকার সাদ আল-কাতাতনি এবং সদস্য ইশাম আল-ইরিয়ান ও মোহাম্মদ আল-বেলতাগিকে খালাস দিয়েছে।

মুরসির পতনের পর মিসরীয় কর্তৃপক্ষ দেশব্যাপী নিষ্ঠুর আচরণ করছে। হত্যা করা হয়েছে ব্রাদারহুডের হাজারো নেতাকর্মীকে, জেলে পাঠানো হয়েছে আরো বহু জনকে।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল