১২ ডিসেম্বর ২০১৮

আফগানিস্তানে বিমান হামলায় ১৯ বিদ্রোহী নিহত

আফগানিস্তানে বিমান হামলায় ১৯ বিদ্রোহী নিহত - ফাইল ছবি

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে ন্যাটো নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় স্থানীয় এক তালেবান নেতাসহ অন্তত ১৯ বিদ্রোহী নিহত ও অপর সাতজন আহত হয়েছে। বৃহস্পতিবার এক আফগান কর্মকর্তা একথা জানান।

প্রাদেশিক পুলিশের মুখপাত্র মুহিবুল্লাহ্ মুহিব বার্তা সংস্থা সিনহুয়াকে বলেন, বুধবার রাতে খাকি সাফেদ জেলার নাইদি এলাকায় তালেবানদের আস্তানা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। এতে স্থানীয় তালেবান নেতা আগা মীর আদালাত ও তার ১০ সহযোগী বিদ্রোহী নিহত হয়।

আদালাত গোলযোগপূর্ণ ওই এলাকার দুইশো বিদ্রোহীর নেতা ছিলেন।

মুহিব আরো বলেন, পার্শ্ববর্তী বালা বুলুক জেলায় প্রায় একই সময়ে পৃথক বিমান হামলায় আট তালেবান বিদ্রোহী নিহত হয়।

তিনি বলেন, বালা বুলুকে এই অভিযানে তালেবানের তিনটি প্রতিরক্ষা শিবির ধ্বংস হয়।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল