১২ ডিসেম্বর ২০১৮
আর্ন্তজাতিক সংস্থাকে আ স ম আবদুর রব

দেখে যান বাংলাদেশে এসব কী হচ্ছে?

আ স ম আবদুর রব - সংগৃহীত

জাতিসংঘসহ আর্ন্তজাতিক বিভিন্ন সংস্থার নাম উল্লেখ করে তাদেরকে পর্যবেক্ষক পাঠানোর অনুরোধ জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা জেএসডি সভাপতি আ স ম আবদুর রব অভিযোগ করে বলেছেন, আসুন আপনারা ঘুরে দেখে দেখে যান বাংলাদেশে এসব কী হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন ভয়াবহ সংকটে। এখানে নির্বাচনী প্রার্থীরা গ্রেফতার হচ্ছে, হুমকি দেয়া হচ্ছে। লেবেল প্লেয়িং বলে কিছু নেই। একটি দেশে জনগণ যেন নির্ভয়ে ভোট দিতে পারে –যার ভোট সে যেন দিতে পারে-শুধু এতটুকু দাবিও সরকার মেনে নিচ্ছে না।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র পক্ষ থেকে বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় কনফারেন্স লাউঞ্জ-৩ এ সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় নির্বাচনী ইশতেহার ঘোষণা উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

রব বলেন, বিশ্বের সব দেশে নির্বাচনের সময় রাজবন্ধীদের মুক্তি দিয়ে, হামলা-মামলা-গ্রেপ্তার বন্ধ করে নির্বাচন দেয়। অথচ বাংলাদেশে প্রার্থী গ্রেপ্তার হচ্ছে, নিত্য নতুন মামলা হচ্ছে।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জামিনও পেতে পারেন না। কারণ খালেদা জিয়া জেলে আছেন শুধুমাত্র তার জনপ্রিয়তার কারণে। জনপ্রিয় হওয়া তার কী অপরাধ।

ঐক্যফ্রন্টের অন্যতম এই নেতা বলেন, জনগণ এবার প্রতিরোধ গড়তে পারলে রাষ্ট্র গভীর সঙ্কট থেকে উদ্ধার পাবে। নিরপেক্ষ নির্বাচনের প্রয়োজনে প্রসাশন-পুলিশসহ আইন-শৃংখলা বাহিনী আপনারা দেশের পক্ষে অবস্থান নিন,জনগণের পক্ষে অবস্থান নিন। আইন সংবিধানের পক্ষে অবস্থান নিন।

তিনি বলেন, এবার জনগণ অবশ্যই জাগবে। তারা রুখে দিবে সব যড়যন্ত্র।

রব বলেন, সরকারই বিরোধী দলকে উসকে দিচ্ছে যেন তারা নির্বাচনের মাঠে শেষ পর্যন্ত না থাকে। তবে তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার দলই নির্বাচনী মাঠ থেকে পালিয়ে যাবে। তিনি সরকারী দরকে অভয় দিয়ে বলেন, আপনারা পালাবেন না। তিনি বলেন, সরকার তড়িঘড়ি নির্বাচনের তারিখ ঘোষণা করে ভেবেছিল জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নিতে পারবে না। এতে তারা তখণ খালি মাঠে গোল করবে। কিন্তু সরকারের সে আশা পূরণ হয়নি।

ইশতেহার ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। উপস্থিত ছিলেন জেএসডি’র, সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল