১২ ডিসেম্বর ২০১৮

ভিকারুননিসার শিক্ষিক হাসনা হেনা কারাগারে

ভিকারুননিসার শিক্ষিক হাসনা হেনা কারাগারে - ছবি : সংগৃহীত

ভিকারুননিসার শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার জামিন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। দুপুরে ডিবি পুলিশ এস.আই কামরুল ইসলাম তাকে ঢাকার সি.এম.এম আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার জন্য আবেদন করেন। আসামী পক্ষ জামিন চেয়ে আবেদন করেন। ঢাকার মহানগর হাকিম আবু সাইদ উভয় পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তার প্রতিবেদনে উল্লেখ্য করেন, ঘটনার পর মঙ্গলবার রাত ১০টায় ঢাকার পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন অরিত্রির বাবা মামলা দায়ের করেন। অরিত্রিকে কেন আত্মহত্যা প্ররোচিত করেছে তার মূল রহস্য উদঘাটন ও সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গ্রেফতারকৃত আসামীকে কারাগারে আটক রাখা প্রয়োজন।

জামিন শুনানীকালে আইনজীবী আদালতে উল্লেখ্য করেন, যে উদ্দেশ্যে পুলিশ শিক্ষকা হাসনা হেনাকে গ্রেফতার করেছে সে ঘটনার সাথে তিনি জড়িত নয়। তাকে জামিন দিলে পলাতক হবে না। ঘটনার সঙ্গে তিনি জড়িত নন। প্রধান শিক্ষক ওই শিক্ষার্থীর (অরিত্রি) অভিভাবককে ডাকতে বলায় উনি ডেকেছেন। এর বেশি কিছু তিনি জানেন না। জামিন পেলে পলাতক হবে না। আসামী পক্ষ মামলা পরিচালনা করেন আইনজীবী জাহাঙ্গীর হোসেন।

উল্লেখ্য, সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ভিকারুননিসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। ঘটনার পর মঙ্গলবার রাত ১০টায় ঢাকা পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন অরিত্রির বাবা।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল