১২ ডিসেম্বর ২০১৮

বগুড়া-৭ আসনে মিলটনের প্রার্থীতা বৈধ ঘোষণায় বিএনপিতে স্বস্তি

বগুড়া-৭ আসনে মিলটনের প্রার্থীতা বৈধ ঘোষণায় বিএনপিতে স্বস্তি - সংগৃহীত ছবি

বগুড়া-৭ আসনে বিএনপি প্রার্থী মোরশেদ মিলটনের প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। গাবতলী উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার বিষয়টি সঠিক হওয়ায় বৃহস্পতিবার আপিল শুনানী শেষে মনোনয়নপত্র বৈধ বলে রায় দেন নির্বাচন কমিশন। এতে নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এ ছাড়া মনোনয়নপত্র বাতিল হওয়ায় বেগম খালেদা জিয়ার আপিল আবেদন শুনানী হবে শনিবার।

বিএনপির হাইকমান্ডের সিদ্ধান্ত মোতাবেক বগুড়া- ৭ আসনে বিএনপির মূল প্রার্থী বেগম খালেদা জিয়ার পাশাপাশি বিকল্প প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন গাবতলী উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিলটন ও শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সরকার বাদল।

গত ২ ডিসেম্বর বগুড়া জেলা রির্টানিং অফিসার ফয়েজ আহাম্মদ যাচাই বাচাই শেষে খালেদা জিয়া, মোরশেদ মিলটন ও সরকার বাদলের মনোনয়নপত্র বাতিল করেন। এর ফলে এ আসন বিএনপির প্রার্থী শূন্য হয়ে পড়ে।

৩ ডিসেম্বর ঢাকায় নির্বাচন কমিশনে আপিল করার পর ৬ ডিসেম্বর গাবতলী উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার বিষয়টি সঠিক হওয়ায় বিএনপি প্রার্থী মোরশেদ মিলটনের মনোনয় পত্র বৈধতা পায়। তবে সরকার বাদলের মনোনয়নপত্র বাতিল বলে রায় দেয়া হয়।

মনোনয়ন বৈধ হওয়ায় বগুড়া-৭ আসনে (গাবতলী-শাজাহানপুর) বিএনপির নেতাকর্মী ও ধানের শীষের ভোটার ও সমর্থকরা স্বস্তি প্রকাশ করেছেন।

মোরশেদ মিলটন ছাত্রদলের মাধ্যমে রাজনীতি শুরু করে এখন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক । কয়েকবার তিনি গাবতলী পৌরসভার মেয়র নির্বাচিত হন। সর্বশেষ তিনি গাবতলী পৌর মেয়রের পদ ছেড়ে গাবতলী উপজেলা চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হন।

এই আসনে মূল প্রতিদ্বন্দ্বি রয়েছেন জাতীয় পাটির দুই প্রার্থী বর্তমান এমপি আলতাফ আলী ও সাবেক এমপি এটিএম আমিনুল ইসলাম সরকার পিন্টু। তাদের মধ্যে মহাজোটের প্রার্থী কে হবেন তা এখনো চূড়ান্ত হয়নি।

বিএনপি প্রার্থী মোরশেদ মিলটন জানান, তার মনোনয়ন পত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে। এখন আর নির্বাচনে কোন বাধা থাকলো না। তিনি জানান, ৩০ ডিসেম্বর ধানের শীষের বিজয়ের মধ্যে দিয়ে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির জন্য আজীবন লড়াই করে যাবো।

এদিকে  বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিলের পর আবারো বাতিল হয়েছে বগুড়া -২ আসনে আ’লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ফকির, বগুড়া -৩ আসনে বিএনপির প্রার্থী আদমদিঘি উপজেলা চেয়ারম্যান আব্দুল মুহিত তালুকদার, বগুড়া -৪ আসনের স্বতন্ত্র প্রার্থী কমেডিয়ান আশরাফুল আলম ওরফে হিরো আলম, বগুড়া -৬ আসনে বিএনপি প্রার্থী পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের প্রার্থীতা। তাদের কেউ কেউ উচ্চ আদালতে যাবার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল