১২ ডিসেম্বর ২০১৮

রাজবাড়ী-২ : দ্বিধাদ্বন্দ্বে বিএনপি কর্মীরা

-

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসন থেকে কে পাচ্ছেন ধানের শীষ তা নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা। তিনজন মনোনয়ন প্রত্যাশীকে দলের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে, যার কারণে নেতা-কর্মীরা এখনো অনিশ্চয়তায়।

এ আসনটিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিমকে এককভাবে মনোনয়ন দিয়েছে। অপরদিকে বিএনপি’র প্রার্থী চুড়ান্ত না হওয়ায় নেতাকর্মীদের মাঝে তিন মনোনয়ন প্রত্যাশীকে নিয়ে গ্রুপিং আরো বাড়ছে। রাজনৈতিক গ্রুপিং থাকার কারণে কোন প্রার্থীর কর্মীরাই তেমন ভোটের মাঠে এখনো নামেনি।

বিএনপির পক্ষ থেকে এ আসনে যে তিন জনকে চিঠি দেওয়া হয়েছে তারা হলেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন-অর রশীদ হারুন এবং লায়ন এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শওকত আলী বিএনপির তিন জনকেই বৈধ প্রার্থী হিসাবে নাম ঘোষণা করেছেন। তিন জনকেই প্রার্থীতার বৈধতা দেওয়ার কারণে দ্বিধা-দ্বন্দে ভুগছে দলটির নেতাকর্মীরা। তবে শেষ পর্যন্ত দল কাকে চুড়ান্ত মনোনয়ন দেন সেটির অপেক্ষায় রয়েছে তারা।

তিন জনের মধ্যে হারুন অর রশিদ হারুন ও লায়ন এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক এবারই প্রথম দলীয় চিঠি পেলেন। এর আগে তারা কখনো কোন নির্বাচনেই প্রাথী হননি। আর নাসিরুল হক সাবু ২০০১ সালে বিএনপির নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

নির্বাচনী প্রচার-প্রচারণায় ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে কর্মী-সমর্থকরা মাঠে নামলেও পিছিয়ে আছে বিএনপি। চুড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় এখন পর্যন্ত কোন নেতাকর্মীই ভোটের মাঠে নামেননি।

উল্লেখ্য, বালিয়াকান্দি, পাংশা ও কালুখালী উপজেলা নিয়ে রাজবাড়ী-২ সংসদীয় আসনটি গঠিত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ৬২ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৫৪৪ জন এবং নারী ভোটার রয়েছেন ২ লক্ষ ২৭ হাজার ৯২৯ জন।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল