১৬ জানুয়ারি ২০১৯

ভোটাধিকার কেড়ে নেয়ায় আ’লীগ গণশত্রুতে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

সাংবাদিকদের সাথে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার কেড়ে নেয়ার মধ্যদিয়ে আওয়ামী লীগ এবং প্রশাসন গণশত্রুতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার সকাল ১০টার দিকে ভোটের রাতে নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণের শিকার নারীকে দেখতে যাওয়ার পথে কুমিল্লা বিশ্বরোডের জমজম হোটেলে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

এর আগে শনিবার সকাল সাড়ে ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে রওনা হন মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধি দল।

কুমিল্লায় যাত্রবিরতিতে মির্জা ফখরুল বলেন, ‘নির্বাচনের পূর্বের সহিংসতা, নির্বাচন দিনের সহিংস ও নির্বাচন পরবর্তী সহিংসতার মধ্য দিয়ে আজ গোটা বাংলাদেশে সহিংস, ত্রাস, ভীতি ও নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। আমরা দেখেছি, নোয়াখালীতে আমাদের একজন বোন ধর্ষিত হয়েছে, আমরা নিন্দা জানিয়েছি। জনগণের কাছে আমরা আহ্বান জানিয়েছি, এই সহিংসতাকে তাদের প্রতিরোধ করা প্রয়োজন রয়েছে। ‘

বিএনপির এই নেতা বলেন, ‘আমরা দেখেছি, নোয়াখালীতে আমাদের এক বোন ধর্ষিত হয়েছেন। আমরা এ ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়েছি। সারা দেশে সহিংসতারও নিন্দা জানিয়েছি।’

এর আগে সকাল সাড়ে ৭টায় মির্জা ফখরুলসহ জাতীয় ঐক্যফ্রন্টের বেশ কয়েকজন শীর্ষনেতা গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে গাড়িবহর নিয়ে নোয়াখালীর উদ্দেশে রওনা হন।

প্রতিনিধি দলে রয়েছেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, বিএনপির ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাজাহান, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, হারুনুর রশিদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ।


আরো সংবাদ