১৬ জানুয়ারি ২০১৯

সংসদ এলাকায় বেওয়ারিশ কুকুরের উপদ্রবরোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

জাতীয় সংসদ এলাকায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব রোধে বিভিন্ন সময় নেয়া পদক্ষেপ অব্যাহত রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া সংসদ ভবনে ইঁদুর দমনে ফটক ও বাক্স কেনাও অব্যাহত রাখার নির্দেশ দেয়া হয়েছে।

সংসদ সচিবালয়ের মাসিক সমন্বয় সভায় এ নির্দেশ দেন সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। নতুন সংসদ সদস্যদের বরণ করার জন্য গত ২৪ ডিসেম্বর সংসদের শপথ কক্ষে এ বৈঠক হয়। বৈঠকে ১৭টি বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। সংসদের মোট ২৩টি অডিট আপত্তি অনিষ্পন্ন রয়েছে। এগুলো নিষ্পন্নে কাজ চলছে বলেও বৈঠকে জানানো হয়।

জানা যায়, সংসদ এলাকায় কুকুরের উপদ্রব রোধে অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে গঠিত কমিটির সঙ্গে সিটি কর্পোরেশন, প্রাণি সম্পদ অধিদফতর ও অভয়ারণ্যসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে গত ১৮ ডিসেম্বর একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সংসদ এলাকায় কুকুরের উপদ্রব রোধে গঠিত কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে সিদ্ধান্ত হয়।

এছাড়া বৈঠকে নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ-১ জানায়, সংসদ ভবনের ছাদ থেকে পানি পড়া রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তবে, দক্ষিণ প্লাজার টানেলের এক্সপানশন জয়েন্টের কাজ করা হয়নি। তাই ওই স্থান দিয়ে পানি পড়ছে। অনুমোদন পেলে দক্ষিণ প্লাজায় ও টানেলের এক্সপানশন জয়েন্টে দিয়ে পানি পড়া রোধে গণপূর্ত অধিদফতর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।


আরো সংবাদ