১৬ জানুয়ারি ২০১৯

এরশাদ বিরোধী দলীয় নেতা

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে বিরোধী দলীয় নেতা ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে দলটির কো চেয়ারম্যান ও এরশাদের ছোটভাই জিএম কাদেরকে বিরোধী দলের উপনেতা করা হয়েছে। বুধবার বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে গত ৫ জানুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টিকে প্রধান বিরোধী দল ঘোষণা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দেন।

ওই চিঠিতে এরশাদ বলেন, একাদশ জাতীয় সংসদে আপনি স্পিকারের দায়িত্ব গ্রহণ করায় প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আপনি অবগত আছেন যে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার জাতীয় পার্টি ২২টি আসনে বিজয় লাভ করে দ্বিতীয় বৃহত্তম দল তথা প্রধান বিরোধী দলের মর্যাদা লাভ করেছে। নির্বাচনের এই ফলাফলের পরিপ্রেক্ষিতে পার্টির চেয়ারম্যান হিসেবে দলের গঠনতান্ত্রিকভাবে পদাধিকার বলে আমি জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টিরও সভাপতি।

এই প্রেক্ষাপটে আমি হুসেইন মুহম্মদ এরশাদ (রংপুর-৩) প্রধান বিরোধী দলীয় নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (লালমনিহাট-৩) বিরোধীদলীয় উপনেতা হিসেবে দায়িত্ব পালনের জন্য দলীয়ভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছি। অতএব এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য আপনার প্রতি সবিনয় অনুরোধ জানাচ্ছি।

চিঠিতে তিনি পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে বিরোধী দলের চিফ হুইপ করার কথাও উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মহাজোট ২৮৯ আসনে জয়ী হয়। এর মধ্যে জাতীয় পার্টির রয়েছে ২২টি আসন। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট এ নির্বাচনে মাত্র সাতটি আসনে জয়ী হলেও তারা শপথ নেবেনা বলে জানিয়ে দিয়েছে।

সংসদে সংরক্ষিত মহিলা আসনে জাপা থেকে চারজন মনোনীত
এদিকে এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টির পক্ষ থেকে সংরক্ষিত মহিলা আসনে চার জনকে মনোনয়ন দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার তিনি এই মনোনয়ন পত্রে স্বাক্ষর করেন। ইতোমধ্যেই মনোয়ন পত্রটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জাতীয় সংসদের স্পিকার বরাবরে পাঠানো হয়েছে। সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টি মনোনীতরা হচ্ছেন- পারভীন ওসমান (নারায়নগঞ্জ), ডাঃ শাহীনা আক্তার (কুঁড়িগ্রাম), নাজমা আখতার (ফেনী) এবং মনিকা আলম (ঝিনাইদহ)।


আরো সংবাদ