১৬ জানুয়ারি ২০১৯

১/১, ৪/২, ৪/৩

এক ওভারে ভারতের দুই উইকেট শিকার করেন রিচার্ডসন - সংগৃহীত

ভারতের এ কী অবস্থা! অস্ট্রেলিয়ার বোলারদের তাণ্ডবে নাস্তানবুদ হচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা। ১ রানে ১ উইকেট হারিয়েছে তারা। এরপর ৪ রানে আরো দুটি উইকেটের পতন! শূন্য হাতে ফিরে গেছেন দুই ব্যাটসম্যান। টেস্টে দাপুটে জয়ের পর ওয়ানডের এই চিত্র!

কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান আর অম্বতি রায়ুডু। প্রথম ওভারেই ভারতকে চেপে ধরে তরুণ অসি বোলার জেসন বেরেনড্রোফ। ওভারের শেষ বলেই তার শিকার হন ধাওয়ান।

এরপর এক ওভারেই দুই উইকেট শিকার করেন আরেক তরুণ রিচার্ডসন। ভারত অধিনায়ক বিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়েছেন তিন রানে। এক বল পরে শূন্য হাতে ফিরিয়েছেন রায়ুডুকে।

এখন ওপেনার রোহিত শর্মার সাথে জুটি বেঁধেছেন মহেন্দ্র সিং ধোনি।

এর আগে সকালে সিডনিতে সিরিজের প্রথম ওয়নডেতে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তৃতীয় ওভারেই ওপেনার অ্যারন ফিঞ্চ সাজঘরে ফিরেছেন। দলীয় ৪১ রানে কুলদ্বীপ যাদবের শিকার হয়ে ফিরেছেন আরেক ওপেনার অ্যালেক্স কেরি। এরপর উসমান খাজা আর শন মার্শ জুটি দলের হাল ধরে অনেকটা দুর এগিয়ে নিয়ে যায়। অর্ধশত করেন দু'জনেই। এ জুটির ভাঙন ধরান জাদেজা। খাজা সাজঘরে ফেরার পর মার্শের সাথে হ্যান্ডসকম্ব জুটি বাধেন। এ জুটি দলের সংগ্রহ বাড়ান। দলীয় ১৮৬ রানে সাজঘরে ফিরেন মার্শ।

এরপর হ্যান্ডসকম্ব মারমুখী ব্যাটিং করে দলের সংগ্রহ বাড়ান। কিন্তু ভুবনেশ্বর কুমারের বলে ৭৩ রানে মাঠ ছাড়েন তিনি। বাকি কাজটা সুচারুরূপে সম্পন্ন করেছেন স্টোনিস।

৪৮ ওভার পর্যন্ত দলের সংগ্রহটা চ্যালেঞ্জিং ছিল না। কিন্তু শেষ দুই ওভারে স্টোনিসের ঝড়ো ব্যাটিং অস্ট্রেলিয়ার স্কোরটা কিছুটা চ্যালেঞ্জিং করে দেয়। চার-ছক্কায় দুই ওভারে ২৯ রান তুলেছেন স্টোনিস। ফলে অস্ট্রেলিয়ার সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ৫ উইকেটে ২৮৮ রান। আর স্টোনিসের সংগ্রহ ৪৩ বলে ৪৭ রান।


আরো সংবাদ