২২ আগস্ট ২০১৯

তাবলীগের দু’গ্রুপে সংঘর্ষে মসজিদে তালা

টাঙ্গাইলের কালিহাতীতে মসজিদে অবস্থান নিয়ে তাবলীগ জামাতের দু’গ্রুপের মধ্যে হাতাহাতি ও বেডিংপত্র ফেলে দিয়ে মসজিদে তালা লাগানোর ঘটনা ঘটেছে। বুধবার সকালে উপজেলার বেতডোবা বায়তুল করিম কোর্ট জামে মসজিদে এ ঘটনা ঘটে।

স্থানীয় মুসল্লীরা জানান, বিশ্ব মারকাজ দিল্লি নিজামউদ্দিন (সা’দ) অনুসারীদের একটি দল মঙ্গলবার বিকেলে ওই মসজিদে থাকার জন্য আসে। কিন্তু মাওলানা জুবায়ের হোসেন ওলামা পরিষদ অনুসারীরা তাদের বাধা দেন। পরে পুলিশ গিয়ে সাদপন্থীদের মসজিদে তুলে দেন। বুধবার সকালে কয়েকজন লোক গিয়ে তাদের মারধর করে বেডিংপত্রসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র মসজিদ থেকে ফেলে দেন। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন জানান, মসজিদে থাকা নিয়ে দু’গ্রুপের মধ্যে তর্কবিতর্ক ও হতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উভয় গ্রুপেরই মসজিদে থাকার অনুমতি আছে। শান্তির লক্ষ্যে দু’গ্রুপের অনুসারীদের ডেকে বিষয়টি মীমাংসা করা হয়েছে। সাদ গ্রুপের অনুসারীদের দু’দিন ওই মসজিদে থাকার জন্য বলা হয়েছে।


আরো সংবাদ

৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম খু‌নিরাই আজ খু‌নের বিরু‌দ্ধে কথা বল‌ছে: কাদের পুরুষ এডিস মশাকে বন্ধ্যা করতে ঢাকায় বিদেশী বিশেষজ্ঞ নিজ দলের নেতাকে হত্যাচেষ্টা মামলায় যুবলীগ নেতা কারাগারে প্রেমের প্রস্তাব দিয়ে ছাত্রীর সাথে অশ্লীলতা, শ্রীঘরে অধ্যক্ষ সাতক্ষীরায় ডেঙ্গুজ্বরে মাদরাসা ছাত্রের মৃত্যু গুড়িগুড়ি বৃষ্টিতে বজ্রপাত, মাঠে পড়ে রইল কৃষকের লাশ দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী পোষ্টের নীচে রানাতেই আস্থা জেমি ডে’র জামালপুরে টর্নেডোতে উড়িয়ে পিলারের ধাক্কা, কৃষকের মৃত্যু ভুটানকে হারানোই বাংলাদেশের লক্ষ্য

সকল