১৯ আগস্ট ২০১৯

শ্রীনগরে সাপের কামড়ে নারীর মৃত্যু

শ্রীনগরে বিষাক্ত সাপের কামড়ে সাফিয়া বেগম (৬০) নামে এক নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। উপজেলার কুকুটিয়া ইউনিয়নের বনগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে সাফিয়া বেগম বসত ঘরে শুয়ে থাকা অবস্থায় তাকে সাপে কামড় দেয়। এসময় ঘর থেকে বিষাক্ত সাপ বের হতে দেখা গেছে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে দুপুর ১২ টার দিকে তার মৃত্যু হয়। সাফিয়া বেগম বনগাঁও গ্রামের মৃত মোঃ মোসলেম শেখের স্ত্রী। তার মৃত্যুতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে।

বনগাঁও গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম মোল্লা, মোঃ সোহাগসহ অনেকেই জানান, এখন বর্ষাকাল এলাকায় বিষাক্ত সাপের উপদ্রুপ বেড়েছে। তারা দুঃখ প্রকাশ করে বলেন, সাপে কাটা রোগী সাফিয়া বেগমকে নিয়ে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। মাঝ পথে যেয়ে জানতে পারি ওখানে এ রোগীর জন্য প্রতিষেধক ভ্যাকসিন নেই! বাধ্য হয়ে রোগী নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলেও তাকে বাচাঁনো যায়নি। কর্তব্যরত চিকিৎসক সাফিয়া বেগমকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ রেজাউল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দেড় বছর পূর্বে সাপে কাটা রোগীর প্রতিষেধক ভ্যাকসিন এসেছিলো। কিন্তু সরকারের পক্ষ থেকে এখন ভ্যাকসিন আসছে না, বিধায় সাপে কাটা রোগীদের চিকিৎসা সেবা দিতে পারছি না।


আরো সংবাদ