২২ আগস্ট ২০১৯

ধর্ষণে প্রতিবন্ধী তরুণী অন্তঃসত্ত্বা, মামলা দায়ের

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় এক শারীরিক প্রতিবন্ধী তরুণীকে (১৭) ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার ফুকুরহাটি ইউনিয়নের রাইল্যা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই প্রতিবন্ধীর বাবা বুধবার রাতে সাটুরিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এলাকাবাসী, পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ওই প্রতিবন্ধীর বাবা একজন দিনমজুর। চলতি বছরের ১৫ জানুয়ারি ওই প্রতিবন্ধী মেয়েকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে মোহন মিয়া (৬০)।

মোহন ঐ প্রতিবন্ধীর বাড়ির পাশে একটি স্যালো মেশিন চালাত। ঐ বাড়ির ওপর দিয়ে নিয়মিত চলাচল করত। সে সুযোগ পেয়ে প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করে। এভাবে গত জানুয়ারি মাস থেকে মেয়েটির একাকীত্বের সুযোগে একাধিকবার ধর্ষণ করে মোহন। ফলে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি গোপন রাখতে ভয়ভীতি দেখায় ধর্ষক মোহন।

এ ঘটনা জানাজানি হলে অভিযুক্ত মোহনের পরিবারের লোকজন মীমাংসার কথা বলে সময় পার করতে থাকে।

অন্যদিকে মেয়েটির শারীরিক অবস্থার পরিবর্তন দেখা দেয়ায় কিছু দিন আগে একটি ডায়াগনস্টিক সেন্টারে ওই মেয়েটির আলট্রাসনোগ্রাম করলে ৬ মাসের অন্তঃসত্ত্বা হয়েছে বলে জানান চিকিৎসক।

সাটুরিয়া থানার ওসি মতিয়ার রহমান মিঞা ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণীর অন্তঃসত্ত্বা হওয়ার কথা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। আসামীকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।


আরো সংবাদ