১৯ নভেম্বর ২০১৯

রাজা-বাদশা দেখতে কোরবানীর হাটে শামীম ওসমান

রাজা-বাদশা দেখতে কোরবানীর হাটে শামীম ওসমান - নয়া দিগন্ত

সিদ্ধিরগঞ্জে নাসিকের ৪নং ওয়ার্ডের শিমরাইলস্থ টাইগার রোলিং মিল মাঠে কোরবানির পশু হাট পরিদর্শণ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। বিভিন্ন গণমাধ্যমে দুটি গরু রাজা-বাদশা’র ছবি দেখে শনিবার বিকালে তিনি ওই হাটে যান। এসময় তার সাথে ছিলেন ছেলে অয়ন ওসমান ও নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান।

শামীম ওসমানকে দেখে হাটের বেপারী ও ক্রেতারা উচ্ছোসিত হয়ে উঠেন। দুর দুরান্ত থেকে আসা গরুর বেপারীরা নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমানের নাম শুনেছেন অনেক। কিন্তু আজ কাছ থেকে তাকে দেখতে পেয়ে অনেকেই খুশি। এমপি শামীম ওসমান হাট ঘুরে ঘুরে দেখেন। এবং অনেকের সাথে কুশল বিনিময় করেন।

প্রথমে শামীম ওসমান রাজা-বাদশার কাছে যান। গরু দুটি ভালো করে দেখেন। কিন্তু ছেলের পছন্দ না হওয়ায় ফিরে যান বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

সিরাজগঞ্জের শাহজাদপুরের বাসিন্দা মোঃ গফুর আলী বিশাল আকৃতির গরু দুটি বৃহস্পতিবার সকালে হাটে নিয়ে আসেন। গরু দুটির ওজন ৩০ মন করে। শখ করে নাম দিয়েছেন রাজা ও বাদশা। গরু দুটি বিক্রির টাকায় ঈদের পর মহা ধুমধাম করে বড় মেয়ে সুমাইয়ার বিয়ে দেবেন। মেয়ের বিয়ে ঠিক হয়ে আছে, এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি। গফুর আলী কিছুটা চিন্তিতও বটে, ভালো দাম পাবেন তো! অবশ্য গরু দুটি ইতিমধ্যেই হাটের সবার নজর কেড়েছে। রাজা-বাদশার দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা করে।

গরুর মালিক গফুর আলী বলেন, সন্তানের মতো আদর আর যত্ন দিয়ে দু’বছর ধরে গরু দুটি লালনপালন করেছি। দুটির ওজনই ৩০ মণ করে। তাই ১২ লাখ টাকা করে দাম চাচ্ছি। এখন পর্যন্ত ক্রেতারা সাত লাখ টাকা করে দাম বলেছেন। তবে ১০ লাখ করে হলে বিক্রি করে দেবেন তিনি। গফুর আলী জানান, স্ত্রী, চার মেয়ে ও এক ছেলে নিয়ে তার সংসার। বড় মেয়ের বিয়ে ঠিক হয়েছে নওগাঁয়। ঈদের পর ঘটা করে মেয়ের বিয়ের অনুষ্ঠান করবেন। রাজা-বাদশা বিক্রি করে ভালো দাম পেলে আর কোনো চিন্তা থাকবে না।

এদিকে রাজা-বাদশা'কে দেখতে টাইগার রি-রোলিং মিল হাটে ভিড় করছেন অনেক মানুষ। না কিনলেও অনেকে ভিড় করছেন এত বড় গরু একনজর দেখতে। তাদের বেশ কয়েকজনকে গরুর সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে। তারা বলছেন, গরু দুটি অনেকটা হাতির মতো বিশাল। স্মৃতি’ হিসেবে রাখার জন্য ছবি তুলছি। কারণ, কোরবানির হাট ছাড়া এত বড় গরু সচরাচর চোখে পড়ে না।

হাটের ইজারাদার মো. শফি বলেন, শাহজাদপুর থেকে আসা গরুর ব্যাপারি গফুর আলীর আনা দুটি বিশাল গরু হাটের শ্রী বাড়িয়েছে। ক্রেতাদেরও দৃষ্টি আকর্ষণ করেছে গরু দুটি। আশা করছি, তিনি ভালো দাম পাবেন। তার জন্য আমাদের শুভকামনা।


আরো সংবাদ