১৮ সেপ্টেম্বর ২০১৯

পিন্ডি থেকে আজাদ হয়েছি দিল্লির গোলামির জন্য নয় : নূর হোসাইন কাসেমী

-

জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, পিন্ডি থেকে আজাদ হয়েছি দিল্লির গোলামির জন্য নয়। আমরা কোন অবস্থাতেই দিল্লির কাছে মাথা নত করব না। তিনি বলেন, সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে যে কোন জাতিকে পদানত করা যায়। আমাদের বিরুদ্ধে সেই আগ্রাসন শুরু হয়েছে। এ ব্যাপারে আলেম, সাংবাদিক, লেখক ও আমাদের সংস্কৃতিকর্মীদেরকে সচেতন ও বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।

বরেণ্য শিক্ষাবিদ প্রিন্সিপাল মাওলানা নূরুল হুদা স্মরণে ইসলামী সাহিত্য ও সাংবাদিকতা পুরস্কার প্রবর্তনের লক্ষে মঙ্গলবার সন্ধ্যায় টঙ্গীতে দেশের খ্যাতনামা ওলামায়ে কেরামদের নিয়ে এক মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূরাইন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) মহাসচিব এম. আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জমিয়তে ওলামায়ে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুর রব ইউসুফী, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়েজ উল্লাহ, হেফাজতে ইসলাম গাজীপুরের আমীর মুফতি মাসউদুল করীম, মাওলানা শরীফ মুহাম্মাদ, মাওলা ইকবাল মাসুম, মাওলানা আবু তৈয়ব, মাওলানা আলী হাসান তায়েব, মাওলানা ইউনুস শাহেদী, মাওলানা আবু সুফিয়ান প্রমুখ।

টঙ্গীর আল-হেলাল একাডেমী প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা বলেন, ইসলামের আদর্শ সমাজে বাস্তবায়নের জন্য মাওলানা নূরুল হুদা (র.) তার সারাটি জীবন কাজ করে গেছেন। তার স্মরণে ‘ইসলামী সাহিত্য ও সাংবাদিকতা পুরস্কার প্রবর্তন’ দ্বীনের প্রসার ও ইসলামী সমাজ বিনির্মানে আরেকটি মাইলফলক হয়ে থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মাওলানা আতাউর রহমান খসরু, মাওলানা মুনির আহমেদ, মাওলানা সৈয়দ শামসুল হুদা, মুফতি জহির ইবনে মুসলিম, মাওলানা আবু বকর সিরাজী, ড. শামসুল হক সিদ্দিক, মাওলানা আবুল বাশার, মাওলানা গোলামুল কুদ্দুছ, মাওলানা ওসমান গনি প্রমুখ।

অনুষ্ঠানে মরহুম মাওলানা নূরুল হুদা ও তার সহধর্মিনী মরহুমা নূর খাতুনের রূহের মাগফিরাত কামনা এবং কাশ্মিরসহ সারা বিশ্বের মুসলমানদের হেফাজত ও কল্যাণ কামনা করে আল্লামা নূর হোসাইন কাসেমী দোয়া পরিচালনা করেন।

 


আরো সংবাদ