১৯ নভেম্বর ২০১৯

সাড়ে ৩ লাখ টাকার জন্য চিকিৎসা হবে না ক্যান্সার আক্রান্ত আমেনার?

ক্যান্সার আক্রান্ত আমেনা বেগম - নয়া দিগন্ত

টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না মুন্সীগঞ্জ সদর থানার বাইন্যা বাড়ি গ্রামের ক্যান্সার আক্রান্ত আমেনা বেগমের (৩১)। তিনি ওই গ্রামের আল-আমিন সিকদারের স্ত্রী ও দুই সন্তানের জননী। প্রায় দেড় বছর আগে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হন আমেনা বেগম। দিনমজুর স্বামীর পক্ষে চিকিৎসা খরচ মেটানো সম্ভব নয়। তাই দুই সন্তান নিয়ে এখন দুশ্চিন্তায় পড়েছেন আমেনা।

জানা গেছে, ৮ বছর আগে সদর উপজেলার মিরাপাড়া এলাকার মৃত আমিন হোসেনের মেয়ে আমেনা বেগমের সঙ্গে একই উপজেলার বাইন্যা বাড়ি গ্রামের দিনমজুর আল-আমিন সিকদারের বিয়ে হয়। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে। সুখ-শান্তির সংসারে হঠাৎ করেই দেখা দেয় দুশ্চিন্তার কালো ছাঁয়া। দেড় বছর আগে আমেনার ব্রেস্ট ক্যান্সার ধরা পড়ে। চিকিৎসা শুরু করে রাজধানীর ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে বছর খানেক আগে তার অস্ত্রোপচার করা হয়। তবে টাকার অভাবে কেমোথেরাপি দিতে না পারায় ব্রেস্ট ক্যান্সার ফের দানা বাঁধে।

বর্তমানে আমেনার চিকিৎসা খরচ মেটাতে প্রায় সাড়ে ৩ লাখ টাকা প্রয়োজন। কিন্তু দরিদ্র পরিবারের পক্ষে এই খরচ মেটানো সম্ভব নয়। কিন্তু দুই সন্তানের মুখের দিকে তাকিয়ে বাঁচতে চায় আমেনা বেগম। তাই তার চিকিৎসা খরচ মেটাতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আমেনা। তাকে সহযোগিতা পাঠাতে ০১৯৬২- ০৮৪৭৪৩ অথবা ০১৮৭৪- ৬৩৫২৩০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।


আরো সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতিজোরদারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান স্পিকার কম্বোডিয়া গেছেন আহছানিয়া মিশন স্বাস্থ্য সুরক্ষা ফোরামের যাত্রা শুরু হাবীবুল্লাহ বাহার কলেজে লিফট ছিঁড়ে আহত ১২ পরীক্ষার্থী আরামবাগ ফুটবল অ্যাকাডেমির কার্যনির্বাহী কমিটির সভা ও নির্বাচন পঞ্চম দিনে মেলায় ৩১১ কোটি টাকার রাজস্ব আয় রাস্তা নিয়ে বিরোধে আপন ভাইকে হত্যাচেষ্টার অভিযোগ এসআই পদে চাকরির প্রলোভন অর্থ আত্মসাৎ ভুয়া স্বরাষ্ট্র সচিব আটক ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল করতেই জরিমানা বাড়ানো হয়েছে : ডিএনসিসি মেয়র হুইপ এমপি আমলাসহ আরো ১১৮ জনের হিসাব তলব আমিরাতের বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর

সকল