১৮ অক্টোবর ২০১৯

স্কুলে ১২ বছর ধরে ইসলাম শিক্ষা ক্লাস হচ্ছে না!

-

রাজবাড়ীর একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১২ বছর ধরে ইসলাম শিক্ষা ক্লাস নেয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। শিক্ষা অফিসার বললেন জানা ছিল না বিষয়টি।

ঘটনাটি জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বারুগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।

বারুগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপ্তী রানী দাস বলেন, এ স্কুলে বর্তমানে পৌণে ৩ শ’ শিক্ষার্থী রয়েছে। শিক্ষক আছেন আটজন। সবাই হিন্দু ধর্মীয়। এরমধ্যে অর্ধেকের বেশি মুসলিম ধর্মীয় শিক্ষার্থী রয়েছে।

তবে ইসলাম শিক্ষা ক্লাস কে নেন এমন প্রশ্নে বলেন, কি করার আছে, ক্লাস তো আমাদেরকেই নিতে হয়। কর্মরত শিক্ষকরাই ক্লাস নিয়ে থাকি।

ওই স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, ১২ বছর ধরে কোনো মুসলমান শিক্ষকের পদায়ন না থাকার কারণে বারুগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইসলাম শিক্ষা ক্লাস নেয়া হয় না। এ স্কুলে বর্তমানে আটজন শিক্ষক কর্মরত থাকলেও সবাই হিন্দু ধর্মীয় শিক্ষক। বিধায় ইসলাম শিক্ষা ক্লাস হয় না। আমরা দ্রুত বিষয়টি পদক্ষেপ নেওয়াসহ একজন ইসলাম শিক্ষা নেয়ার জন্য শিক্ষক পদায়নের দাবি জানাচ্ছি।

বহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: রেজাউল করিম বলেন, আজ ১২ বছর ধরে বারুগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো মুসলমান শিক্ষক না থাকার কারণে ইসলাম শিক্ষা ক্লাস নিতে তাদের সমস্যা হচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহানকে অবগত করা হলে তিনি পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান বলেন, স্কুলটিতে ১২ বছর ধরে ইসলাম শিক্ষা ক্লাস না হওয়ার বিষয়টি আজই চেয়ারম্যান ও স্থানীয় লোকজন আমাকে অবগত করেছেন। জানার পরই বিষয়টি লিখিত ভাবে জেলা শিক্ষা অফিসারকে অবগত করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে। আশা করছি খুব দ্রুতই বিষয়টি সুরাহা হবে।


আরো সংবাদ