১২ নভেম্বর ২০১৯

‘গুনাহ মাফের জন্য’ সড়ক পরিষ্কার করে যাচ্ছেন সুলতান মুন্সী

সড়ক পরিষ্কার করছেন সুলতান মুন্সী - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জ পৌরসভার কাটাখালি থেকে সার্কিট হাউস পর্যন্ত সড়ক ও আশপাশ এলাকা পরিষ্কার করেছেন। সড়কের যেখানে যে সমস্যা ছিল তাও মেরামত করে দিয়েছেন তিনি।

দীর্ঘ মাস যাবৎ এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন পৗরসভার রনছ মুন্সী বাড়ির সুলতান মুন্সী।

একটি ভ্যানগাড়ি, একটি বেলচা ও একটি কাস্তে নিয়ে প্রতিদিন তিনি এ অভিযানে নামতেন। কঠোর পরিশ্রম করে সড়টির দেড় কিলোমিটার অংশের দুই পাশের সকল ময়লা-আবর্জনা ও ঘাস পরিষ্কার করেছেন তিনি। এখন এ সড়কটি দিয়ে চলতে গেলে মন জুড়িয়ে যাবে সকলের।

সার্কিট হাউসের সামনে পরিষ্কার করার সময় তিনি এ প্রতিনিধিকে জানান, তিনি গুনাহ মাফের জন্যই এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছেন। তিনি চরমোনাই পীরের মুরিদ। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা এবং রাখা এটাও গুনাহ মাফের একটি মাধ্যম, বলেন তিনি।

তিনি সার্কিট হাউসের দক্ষিণ পাশের আদর্শ মাদরাসাটির সড়ক ও মাদরাসার আশপাশ এলাকাও পরিষ্কার করে দিয়েছেন। কাটাখালি থেকে সার্কিট হাউস ও রনছ গ্রামের সড়কটির পুরো অংশই তিনি পরিষ্কার করেছেন।

এ বিষয়ে এই সড়ককে চলাচলকারী জাকির হোসেন জানান, সত্যিই এই সড়কটি দিয়ে চলতে গেলে মনটা ভরে যায়। এত পরিষ্কার হয়েছে যা কোনোদিনই আশা করিনি। তিনিও জানেন না এই পরিষ্কার পরিচ্ছন্নতার কাজটি কে করেছেন? সুলতান মুন্সীর কথা জেনে তার জন্য দোয়া করলেন তিনি। তিনি আরো বললেন, এমন মহৎ উদ্দেশ্যে নিয়ে সকলে কাজ করলে দেশ সোনার দেশে রূপান্তরিত হতো।


আরো সংবাদ

সকল