০৭ ডিসেম্বর ২০১৯

আশুলিয়ার গুমাইল উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনীতে শিক্ষার্থীদের মিলনমেলা

আশুলিয়ার গুমাইল উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনীতে শিক্ষার্থীদের মিলনমেলা - নয়া দিগন্ত

হারানো দিনের পুরনো বন্ধুদের আড্ডা আর মিলনমেলায় যেন প্রাণ ফিরে পেয়েছিল আশুলিয়ার ঐতিহাহী বিদ্যাপীঠ গুমাইল উচ্চবিদ্যালয়। শুক্রবার দিনব্যাপী শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী। ১৯৯৩ সালে প্রতিষ্ঠার পর এই বিদ্যালয় থেকে পাস করে বহু কৃতি শিক্ষার্থী দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত থেকে নিজেদের মেধার স্বাক্ষর রাখছেন।

পুনর্মিলনীতে অংশ নেয় কয়েক শত প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবার। স্মৃতিচারণমূলক আড্ডা আর গল্পে শিক্ষার্থীরা ক্ষণিকের জন্য ফিরে যায় হারানো দিনের সোনালী অতীতে।

পুনর্মিলনীতে সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মো. সাইদুর রহমান, মো. কামাল হোসেন, আবদুল কাদের দেওয়ান, প্রবীন চিকিৎসক অরুন প্রসাদ নাগ প্রমূখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি মোমতাজ উদ্দিন ভূঁইয়া। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক আবদুর রশিদ পলান।

সকাল সাড়ে নয়টায় পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান শিক্ষক মো: আব্দুল বারেক মোল্লা। এ সময় বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্যরা ছাড়াও শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুস সাত্তার দেওয়ান, জিল্লুর রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে ২০১৯ সাল পর্যন্ত এ বিদ্যালয় থেকে প্রায় দেড় হাজার শিক্ষার্থী পাস করেছেন। পরে তারা উচ্চ শিক্ষা নিয়ে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে এখন কর্মরত রয়েছেন।

পরিবারের সদস্যদের আড্ডা, খেলাধুলা, ফটোশেসন, সাংস্কৃকিত অনুষ্ঠান বিকেলে ছিল র‌্যাফেল ড্র। সন্ধায় ফানুস উড়ানোর মধ্য দিয়ে শেষ হয় পুনর্মিলনী অনুষ্ঠানের কর্মসূচী। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল দৈনিক নয়া দিগন্ত। 


আরো সংবাদ

পেঁয়াজ - একটি প্রাসঙ্গিক উপাখ্যান (পর্ব - ২) ২ বছরে শতাধিক ‘এনকাউন্টার’ উত্তর প্রদেশ পুলিশের বগুড়া জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি মজনু, সম্পাদক রিপু আওয়ামী লীগ দেশের মানুষকে হাইর্কোট দেখাচ্ছে : না’গঞ্জ মহানগর যু্বদল ১০ বছর পর পাকিস্তান টেস্ট দলে ফাওয়াদ বিচার মানে প্রতিশোধ নয় : ভারতের প্রধান বিচারপতি আমার কর্মীর গায়ে আচড় দিয়ে ১ ঘণ্টা কেউ আরামে ঘুমাতে পারবে না : শামীম ওসমান অনুপ্রবেশের সময় মহেশপুর সীমান্তে নারী ও শিশুসহ আটক ১৫ ইরানের উপর চাপ প্রয়োগ বন্ধে আমেরিকার প্রতি চীনের আহ্বান নিলামে বিক্রি হলো পেলের শেষ জার্সি, দেখে নিন দাম কত ডুবে যাওয়া ছোট বোনকে বাঁচাতে গিয়ে বড় বোনেরও মৃত্যু

সকল