১৬ নভেম্বর ২০১৯

শিবালয়ে ইলিশের অবৈধ হাট গুড়িয়ে দিলো প্রশাসন

মানিকগঞ্জের শিবালয়ের দুর্গম আলোকদিয়া চরে নিষিদ্ধ সময়ে ইলিশ বেচাকেনার অবৈধ হাট গুড়িয়ে দিয়েছে প্রশাসন। শনিবারে সকালে উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদের নেতৃত্বে মৎস্য অধিদপ্তর, পুলিশ ও র‌্যাব যৌথ অভিযান পরিচালনা করে।

হাট থেকে কেউ আটক না হলেও বেচাকেনার জন্য তোলা বিপুল পরিমান ইলিশ জব্দ হয়।

মানিকগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. মুনিরুজ্জামান জানিয়েছেন, অভিযানকালে জব্দকৃত ইলিশ বিভিন্ন প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে।

এছাড়া, মাছ শিকারে ব্যবহৃত ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত অর্ধশত ট্রলার ধ্বংস করা হয়েছে। মা ইলিশ রক্ষায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, গত ৯ অক্টোবর থেকে শুরু হওয়া অভিযানে জেলার শিবালয়, হরিরামপুর, দৌলতপুর ও সদর থেকে এ যাবৎ ৩০৩ ব্যক্তিকে আটক কর হয়েছে। এদের মধ্যে ১৬৯ জনের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড ও বাকিদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে।


আরো সংবাদ

বাবরি মসজিদ রায় : 'মুসলমানরা সুবিচার পায়নি' মেসির চমকে ব্রাজিলকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত

সকল