১৫ নভেম্বর ২০১৯

টঙ্গীতে ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলায় ক্ষোভ

-

মিথ্যা অভিযোগে টঙ্গী প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম আর নাসির ও সাবেক সহ-সভাপতি শেখ আজিজুল হকের নামে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় টঙ্গীতে কর্মরত সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, টঙ্গী প্রেসক্লাবের বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ক্লাবটির সদস্যদের মধ্যে অসন্তোষ বিরাজ করছিল। কমিটির সহ-সাধারণ সম্পাদক এম.আর নাসির দুর্নীতির প্রতিবাদ করায় তাকে সম্পূর্ণ অন্যায়ভাবে বহিষ্কার করা হয়। কমিটির মিটিং আহ্বান ছাড়াই সভাপতি ও সাধারণ সম্পাদকের এধরণের সিদ্ধান্তে কমিটির অধিকাংশ সদস্য প্রতিবাদ জানান। এ নিয়ে সাধারণ সদস্যদের মধ্যেও চরম অসন্তোষ দেখা দেয়।

গত সোমবার ক্ষুব্দ সদস্যরা প্রেসক্লাবের অফিস কক্ষে তালা দিয়ে এবং প্রেসক্লাবের বাইরে টানানো সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি সম্বলিত ব্যানার ছিড়ে প্রতিবাদ জানান।

এ ঘটনায় সভাপতি এম.এ হায়দার সরকার ও সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল সোমবার রাতে টঙ্গী পশ্চিম থানায় গিয়ে প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম.আর নাসির ও সাবেক সহ-সভাপতি শেখ আজিজুল হকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করেন। মামলার এজাহারে প্রেসক্লাবের আসবাবপত্র ভাংচুর, মারধর, নগদ টাকা ও মোবাইলসেট ছিনিয়ে নেয়ার মিথ্যা কল্পকাহিনী সাজানো হয়েছে। অথচ প্রেসক্লাবে এসব ঘটনাই ঘটেনি। সদস্যদের ধারণ করা ওই দিনের ভিডিও ফুটেজ ও ক্লাবের সিসি ক্যামেরায় এজাহারে বর্ণিত অভিযোগের কোনো অস্তিত্ব নেই। এমনকি সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাহী কমিটি ও সাধারণ সদস্যদের কাছেও মামলার বিষয়টি গোপন রাখেন। অবশেষে গত বৃহস্পতিবার মামলার বিষয়টি জানাজানি হলে সদস্যরা তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান।

এ ঘটনায় টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করে তাদের প্রতিক্রিয়া জানান এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে, প্রেসক্লাবের চলমান সংকট নিরসনের জন্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সিনিয়র সদস্যদের চাপের মুখে বিতর্কিত বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক অবশেষে আগামী ২২ অক্টোবর জরুরি বিশেষ সাধারণ সভা আহ্বান করতে বাধ্য হয়েছেন।

টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব মো: মেরাজ উদ্দিন নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, প্রতিবাদী দুজন সাংবাদিকের নামে থানায় মিথ্যা মামলা দিয়ে প্রেসক্লাবকে কলঙ্কিত করা হয়েছে।

এদিকে, আলোচিত মিথ্যা মামলার ঘটনায় টঙ্গী ও গাজীপুরের অন্যান্য সাংবাদিক সংগঠনের নেতারাও নিন্দা জানিয়েছেন।


আরো সংবাদ