২৭ জানুয়ারি ২০২০

দৌলতদিয়ায় এক কাতলের দাম ৪৫ হাজার টাকা

বিশাল আকৃতির এ মাছটি ঢাকায় পাঠানো হয়েছে - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে এক জেলের জালে ২৫ কেজি ওজনের একটি বড় কাতলা মাছ ধরা পড়েছে। বিশালাকৃতির এই কাতলা মাছটি এক নজর দেখতে ঘাট এলাকায় ভিড় করে উৎসুক জনতা।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকার শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান মিয়া জানান, বৃহস্পতিবার বিকেল দৌলতদিয়া ১নং ফেরিঘাট এলাকায় জাল ফেলেন সিদ্দিক কাজীর পাড়া এলাকার জেলে ইছাক হলদার। এ সময় তার জালে বিশালাকৃতির এই কাতল মাছটি ধরা পরে।

তিনি আরো জানান, মাছটিকে ১৮ শ’ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার টাকায় ক্রয় করার পর বেশি লাভের আশার ঢাকার কারওয়ান বাজারে পাঠানো হয়েছে।

দৌলতদিয়া ঘাট মৎস্য আড়তের মালিক সমিতির সভাপতি শাজাহান মিয়া জানান, প্রতি বছর এ সময় শীতে পদ্মায় দৌলতদিয়া ঘাট ও এর আশেপাশে জেলেদের জালে প্রায়ই বড় বড় কাতলা, বোয়াল ও বাগাইড় মাছ ধরা পড়ে। ধরা পড়া এসব মাছ আড়তদাররা কিনে দ্রুত ঢাকার কারওয়ান বাজারে পাঠায় বেশি দামে বিক্রির আশায়। এতে জেলেরা মাছ ধরে লাভবান হচ্ছে। আর দৌলতদিয়ায় নদী ভাঙনে নিঃস্ব অনেকে বেকার না থেকে জাল ফেলে পদ্মায় প্রতিদিন মাছ শিকারে নামছে।


আরো সংবাদ

নির্বাচন বানচালে পরিকল্পত হামলা করেছে বিএনপি : এইচটি ইমাম নির্বাচন বানচালে পরিকল্পত হামলা করেছে বিএনপি : এইচটি ইমাম চাঁপাইনবাবগঞ্জে ছেলেকে হত্যায় সৎ মায়ের ২০ বছর কারাদণ্ড সিলেট বোর্ডে এবার পরীক্ষার্থী বেড়েছে ২ হাজার ৮৯৫ জন সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে : সিইসি এসএমএসে জানা যাবে ভোটকেন্দ্র ও ভোটার নম্বর শীর্ষেই রইলো পাকিস্তান, পয়েন্ট হারালো বাংলাদেশ রিফাত হত্যা : আরো পাঁচজনের সাক্ষ্য ও জেরা বাংলাদেশে এখন নতুন নিয়ম, আগে পিটাবে তারপর মামলা দেবে : আমির খসরু বারি’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন মুন্সীগঞ্জে জ্বরে আক্রান্ত হওয়ার এক ঘন্টার মধ্যে দুইজনের মৃত্যু

সকল