২০ নভেম্বর ২০১৯

দৌলতদিয়ায় এক কাতলের দাম ৪৫ হাজার টাকা

বিশাল আকৃতির এ মাছটি ঢাকায় পাঠানো হয়েছে - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে এক জেলের জালে ২৫ কেজি ওজনের একটি বড় কাতলা মাছ ধরা পড়েছে। বিশালাকৃতির এই কাতলা মাছটি এক নজর দেখতে ঘাট এলাকায় ভিড় করে উৎসুক জনতা।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকার শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান মিয়া জানান, বৃহস্পতিবার বিকেল দৌলতদিয়া ১নং ফেরিঘাট এলাকায় জাল ফেলেন সিদ্দিক কাজীর পাড়া এলাকার জেলে ইছাক হলদার। এ সময় তার জালে বিশালাকৃতির এই কাতল মাছটি ধরা পরে।

তিনি আরো জানান, মাছটিকে ১৮ শ’ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার টাকায় ক্রয় করার পর বেশি লাভের আশার ঢাকার কারওয়ান বাজারে পাঠানো হয়েছে।

দৌলতদিয়া ঘাট মৎস্য আড়তের মালিক সমিতির সভাপতি শাজাহান মিয়া জানান, প্রতি বছর এ সময় শীতে পদ্মায় দৌলতদিয়া ঘাট ও এর আশেপাশে জেলেদের জালে প্রায়ই বড় বড় কাতলা, বোয়াল ও বাগাইড় মাছ ধরা পড়ে। ধরা পড়া এসব মাছ আড়তদাররা কিনে দ্রুত ঢাকার কারওয়ান বাজারে পাঠায় বেশি দামে বিক্রির আশায়। এতে জেলেরা মাছ ধরে লাভবান হচ্ছে। আর দৌলতদিয়ায় নদী ভাঙনে নিঃস্ব অনেকে বেকার না থেকে জাল ফেলে পদ্মায় প্রতিদিন মাছ শিকারে নামছে।


আরো সংবাদ

সিরিয়ায় ইরানি ঘাঁটিতে ইসরাইলের হামলা : নিহত ১১ লবণ গুজবে বোকা বনে এখন আফসোস! হাসান রুহানির সাথে পাক সেনাপ্রধানের বৈঠক তারেক রহমানের জন্মবার্ষিকীতে বগুড়া জেলা বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু প্লেনে পেঁয়াজের প্রথম চালান এলো পাকিস্তান থেকে রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা সিরাজদীখানে ২টি ইটভাটা মালিককে ৬ লাখ জরিমানা পারিশ্রমিকের রেকর্ড কোচ মারুফুলের! কিশোরগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী আর নেই অসুস্থ বয়োঃবৃদ্ধ খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি দাবি রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে চাপ অব্যাহত রাখতে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীকে অনুরোধ

সকল