০৮ ডিসেম্বর ২০১৯

ফরিদপুরে আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

ফরিদপুরে জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া দুই তরুণ আনসার আল ইসলাম দলের সদস্য। আজ শুক্রবার দুপুরে সদর উপজেলার শিবরামপুর বাসস্ট্যান্ড এলাকা হতে তাদের আটক করে র‌্যাব-২ ঢাকা ক্যাম্পের একটি দল।

ওই দুই তরুণ হলেন ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের শহিদ বিশ্বাসের ছেলে রাজীব বিশ্বাস (২৫) ও রাজবাড়ী সদর উপজেলার গৌড়িপুর এলাকার আলিম শেখের ছেলে নাইম শেখ (২৪)।

র‌্যাব-২ এর এসপি মহিউদ্দিন ফারুকী জানান, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে টার্গেট করে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিলো তাদের। ইতোপূর্বে এই দলের আরেক সদস্যকে গ্রেফতার করা হয়। এরপর রিমান্ডে এসব তথ্য দেয় সে।

তিনি আরো জানান, রিমান্ডে থাকাকালীন সময়ে আটক ওই জঙ্গী জানায় যে প্রতি মাসের তৃতীয় শুক্রবার তাদের দলের সদস্যরা বিভিন্ন স্থানে জড়ো হয় এবং পরে তাদের দলের বিভিন্ন কাজে রিক্রুট করা হয়।

এই সূত্র ধরে ঢাকার গাবতলী থেকে বাসযোগে রওনা হওয়া এই দুই তরুণের পিছু নেয় র‌্যাবের গোয়েন্দা শাখার সদস্যরা। এরপর শিবরাপুর থেকে তাদের আটক করা হয়। তারা আনসার আল ইসলাম দলের সদস্য হিসেবে কাজ করছেন। এসময় তাদের কাছ থেকে জিহাদি বই, দু’টি চাকু ও বোমা তৈরির বই উদ্ধার করা হয়।

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের শিবরামপুর বাজারের একটি সেলুনের সামনে থেকে তাদের আটক করা হয়।


আরো সংবাদ