২২ জানুয়ারি ২০২০

শুধু ভালো ফলাফল নয়, যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম - ছবি : নয়া দিগন্ত

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, জিপিএ ৫ পাওয়াই উদ্দেশ্য নয়, তোমাদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। তিনি বলেন, বাস্তবমুখী, যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবে। বিদেশে শিক্ষিতদের চাহিদা রয়েছে, অল্প শিক্ষিতদের কোনো চাহিদা নেই।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে কলেজ মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, এখন চাকরির জন্য জাপান যেতে হবে না। জাপানিরাই বাংলাদেশে বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে বিনিয়োগ করছে। এসব প্রতিষ্ঠানে কাজ করতে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের প্রধানমন্ত্রীকে সাথে নিয়ে জাপানের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ থেকে লোক নেয়ার জন্য অনুরোধ করেছি।

তিনি বলেন, দেশে-বিদেশে দক্ষ কর্মকর্তা ও কর্মচারীর যথেষ্ট চাহিদা রয়েছে। কিন্তু তাদের চাহিদা অনুযায়ী আমাদের দক্ষ জনবলের অভাব রয়েছে।

শিক্ষার্থীদের তিনি বলেন, তোমাদের মাদক থেকে দূরে থাকতে হবে। অসৎ সঙ্গদের সাথে মিশা যাবে না।

নেতাকর্মীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের সজাগ থাকতে হবে। সুযোগ পেলে রাজাকার ও তাদের দোসররা ছোবল মারতে পারে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পিছনে এমপি বাবুর অবদান রয়েছে। কারণ বাবু আওয়ামী লীগের দুঃসময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে দিয়েছিলেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। আরো বক্তব্য রাখেন আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার।

পরে মন্ত্রী ছাত্র সংসদের নবাগত সদস্যদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ