২৭ জানুয়ারি ২০২০

ঐতিহ্যবাহি হালদৌড় প্রতিযোগিতা

ঐতিহ্যবাহি হালদৌড় প্রতিযোগিতা - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের জেলার পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি হাল দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার খামা বিলপাড়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খামা যুব সমাজের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উপভোগ ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো.রফিকুল ইসলাম রেনু।

মুক্তিযোদ্ধা মো.রুকন উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য হাদিউল ইসলাম হাদি, মঠখোলা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম স্বপন ও বিশিষ্ট সমাজসেবক ইব্রাহিম হোসেন প্রমুখ।

প্রতিযোগিতায় অংশ নিতে স্থানীয়সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে হালের গরু নিয়ে খামা বিলপাড়ে হাজির হন। বিকেল ৩টা থেকে প্রতিযোগিতা শুরু হয়। ছোট, মাঝারি ও বড় এই তিন ক্যাটাগরিতে হাল দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রত্যেক গ্রুপ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারিকে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়।

গ্রাম বাংলার বিলুপ্তপ্রায় এ হাল দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে দুপুর থেকেই আশপাশের কয়েক হাজার লোক খামা বিলপাড়ে জড়ো হয়ে ছিলেন।


আরো সংবাদ

জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দেশের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ আহ্বান রাষ্ট্রপতির নতুন আইজিআর শহীদুল আলম ঝিনুক ডিএনএ পরীক্ষায় মজনুর ধর্ষণের আলামত মিলেছে : সিআইডি হাইকোর্টের দেয়া বেতন স্কেলের রায় পুনর্বহালের দাবি গ্রাম পুলিশের আমিন হুদা ও স্ত্রীর সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ জি কে শামীমের জামিন আবেদন নামঞ্জুর গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে রিট তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আ’লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল বহিষ্কার করোনা প্রতিরোধে সব বন্দরে স্ক্যানার রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী টাইফয়েড, কলেরা অপুষ্টি মোকাবেলায় আন্তর্জাতিক সম্মেলন কাল শুরু

সকল