২৫ ফেব্রুয়ারি ২০২০

একই বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড অর্জন

শিবপুরে একই বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড অর্জন - নয়া দিগন্ত

নরসিংদী জেলার শিবপুর উপজেলার ঐতিহ্যবাহী শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজের মেধাবী পাঁচ শিক্ষার্থী অর্জন করল বাংলাদেশ স্কাউটস-এর সর্বোচ্চ সম্মাননা পুরস্কার প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড ৷জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে গত ২০ সোমবার গাজীপুরের মৌচাকে অনুষ্ঠিত নবম জাতীয় ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বাংলাদেশের চিফ স্কাউট মো. আবদুল হামিদ এ পদক দেন।

পদক প্রাপ্তরা হলো-সামিয়া মাকসুদ সাবা, নূরজাহান আরেফিন পুষ্পিতা, সানজিদা সালাম জয়ন্তি, সুমাইয়া আক্তার বৃষ্টি, মহিমা ইসলাম পুষ্প। প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড অর্জন করা শিক্ষার্থীরা তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীর কাছে উনসত্তরের গণঅভ্যুত্থানের মহানায়ক আইয়ুব বিরোধী আন্দোলনে শহীদ আমানুল্লাহ মো. আসাদুজ্জামানের নামে এই প্রতিষ্ঠানটি সরকারীকরণের দাবি জানান।

নরসিংদী জেলার স্বনামধন্য এই প্রতিষ্ঠানটি লেখাপড়া, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড, গার্লগাইড ও স্কাউটিং এ সমান্তরালভাবে নারী শিক্ষা বিস্তারে অসামান্য অবদান রেখে চলছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও বর্তমান গভর্নিং বডির সভাপতি শিক্ষাবিদ আবুল হারিস রিকাবদার কালা মিয়ার নিরলস প্রচেষ্টায় এ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। 


আরো সংবাদ