১৩ নভেম্বর ২০১৯

যুব উন্নয়ন অধিদফতরে ১৮০ জন নিয়োগ

-

যুব উন্নয়ন অধিদফতরের রাজস্ব খাতভুক্ত নি¤œবর্ণিত শূন্য পদে অস্থায়ীভাবে নিয়োগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে নির্ধারিত ছকে আবেদন আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২১ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : ক্রেডিট সুপারভাইজার।
পদের সংখ্যা : ১৫০টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় শ্রেণীতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
পদের নাম : সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। সাঁট লিখনে গতি প্রতি মিনিটে ইংরেজি ৮০, বাংলায় ৫০ শব্দ। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি বাংলায় প্রতি মিনিটে সর্বনি¤œ ২৫ শব্দ এবং ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনি¤œ ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
পদের নাম : জুনিয়র প্রশিক্ষক (পোশাক)।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ পোশাক তৈরি ট্রেডে প্রশিক্ষণ প্রাপ্ত এবং পোশাক তৈরি ট্রেডে প্রশিক্ষণ প্রদানের ১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : গাড়িচালক।
পদের সংখ্যা : ৭টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। হালকা ও ভারী যানবাহন চালনার বৈধ ডাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : প্রদর্শক।
পদের সংখ্যা : ১৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ যুব উন্নয়ন অধিদফতরের যেকোনো যুব প্রশিক্ষণ কেন্দ্র থেকে গবাদিপশু ও হাঁস মুরগি পালন, মৎস্য চাষ ও কৃষি বিষয়ক ২ মাস ১৫ দিন মেয়াদি কোর্সে ‘ক’ গ্রেডে উত্তীর্ণ।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : মেকানিক হেলপার।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ হার্ডওয়ার মেইনটেন্যান্সে প্রশিক্ষণসহ মেকানিক হেলপার হিসেবে ১ বছরের বাস্তব অভিজ্ঞতা।
বেতন স্কেল : ৯০০০-২১৮০০/-
পদের নাম : মৎস্য সহকারী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণসহ ২ বছরের চাকরির অভিজ্ঞতা।
বেতন স্কেল : ৮৮০০-২১৩১০/-
বয়সসীমা : ৩০ অক্টোবর ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি যঃঃঢ়://ফুফ.ঃবষবঃধষশ.পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২১ নভেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত।
ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ড়হষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ´ প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ঙহষরহব আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু ড়হষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ করার আগেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী ড়হষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ড়হষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং স্বাক্ষর টঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং ঈড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ'ং ঈড়ঢ়ু প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং ঈড়ঢ়ু-তে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যে কোনো ঞবষবঃধষশ ঢ়ৎবঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে ক্রমিক নম্বর-১ থেকে ৫ নম্বর পর্যন্ত পদে পরীক্ষার ফি বাবদ মোট ১১২ টাকা এবং ক্রমিক নম্বর- ৬ থেকে ৭ পর্যন্ত পদে পরীক্ষার ফি বাবদ মোট ৫৬ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। ড়হষরহব-এ আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত ড়হষরহব আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ফুফ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগসম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, ঝগঝ পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।
ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং ঢ়ধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/ কেন্দ্রের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙ্গিন চৎরহঃ করে নেবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় নি¤œবর্ণিত (ক্রমিক নং ১-৮) পর্যন্ত কাগজপত্রের মূলকপি দেখিয়ে প্রতিটির ১টি করে সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।
১. প্রার্থীর সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদপত্রসহ)।
২. প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা-এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।
৩. প্রার্থী সমাপ্ত উন্নয়ন প্রকল্পের হলে প্রকল্পের নিয়োগপত্র এবং উপযুক্ত কর্তৃপক্ষের প্রত্যয়ন জমা দিতে হবে।
৪. ক্রমিক নম্বর-৩ থেকে ক্রমিক নম্বর-৭ পর্যন্ত পদের ক্ষেত্রে মহিলা কোটা ছাড়া অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/ প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি।
৫. ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/ প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
৬. গাড়িচালক পদের প্রার্থীর ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্সের সত্যায়িত অনুলিপি।
৭. জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদের সত্যায়িত অনুলিপি।
৮. ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের কপি (অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু)।
৯. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।

 


আরো সংবাদ

কলকাতা টেস্টের সময় পরিবর্তন বগুড়াসহ ৪ জেলার সর্বোচ্চ করদাতাকে সম্মাননা ও কর মেলার উদ্বোধন যোগ্য নাগরিক গড়তে মনোযোগ দেয়া হচ্ছে : প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে শুরু ৮ দলের ইমার্জিং এশিয়া কাপ ডাক্তার থাকলেও খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না, অভিযোগ পরিবারের মিসরের হয়ে খেলা হচ্ছে না সালাহ’র বিজয় দিবসের অনুষ্ঠানে বিতর্কিত ব্যক্তিদের আমন্ত্রণ নয় : স্বরাষ্ট্রমন্ত্রী এডিএন টেলিকমের শেয়ারের কাট-অব-প্রাইস ৩০ টাকা নির্ধারিত নিজ জেলায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীতে হিমুদের মিলনমেলা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহতদের সার্বিক সহযোগিতায় জামায়াত-শিবির শ্রীনগরে পুলিশ পরিচয়ে ছিনতাই

সকল