২১ অক্টোবর ২০১৯

ওমানে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশী নিহত

ওমানে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তিন বাংলাদেশি - ছবি : নয়া দিগন্ত

ওমানে সড়কে দুর্ঘটানায় নিহত হয়েছেন তিন বাংলাদেশী । শুক্রবার (৪ অক্টোবর) রাতে রাজধানী মাস্কাট থকে ৫২০ কিলোমিটার দূরে দেশটির সবচেয়ে বড় দ্বীপ মাসিরাহে এ দুর্ঘটনা ঘটে। কর্মস্থল থেকে ফেরার পথে সড়কে দুর্ঘটনায় পড়ে ঘটনাস্থলে নিহত হন একই পরিবারের দু’জনসহ তিন বাংলাদেশী। আহত হয়েছেন আরো চারজন।  বাংলাদেশ দূতাবাস থেকে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

নিহতারা হলেন আঁকবার হোসেন (৩২), মো, জাহাঙ্গীর (২৮), মো. শাহ আলম (৪৮)। আঁকবার হোসেনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার এবং মো. জাহাঙ্গীর ও শাহ আলম নোয়াখালীর হাতিয়া উপজেলার সন্তান। এরা দুজন একই পরিবারের সদস্য।

নিহতদের সহকর্মী ইব্রাহীম খলিল জানান, তিন বাংলাদেশী কর্মস্থল থেকে কাজ শেষে গাড়িতে করে বাসায় ফিরছিলেন। গাড়িচালক দ্রুতগতিতে গাড়ি চালানোর পাশাপাশি মোবাইলে কথা বলছিলেন। একপর্যায়ে রাস্তার মোড় ঘুরতে গিয়ে ল্যামপোস্টের সাথে গাড়িটির ধাক্কা লেগে উল্টে যায়। ঘুরুতর আঘাত পেয়ে ঘটনাস্থলেই তিনজন মারা যান।

আশঙ্কাজনক অবস্থায় আহত চারজন বর্তমানে ওমানের সুর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে পরিচয় পাওয়া তিনজন হলেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের মনির হোসেন (২৬) ও মো. আলমগীর (৩২) এবং কসবা’র মো. সুমন (২৭)।

লাশ দেশে ফেরত পাঠাতে ওমানে বাংলাদেশ দূতাবাস প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছে। দূতাবাসের দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন বলেন, ঘটনা সরেজমিনে পর্যবেক্ষণ করতে এবং আহতদের খোজ খবর নিতে দূতাবাসের একটা টিমকে দ্রুত মাসিরাহ পাঠানো হয়। 

তিনজন প্রবাসীর অকাল মৃত্যুতে পরিবার ছাড়াও শোকাহত প্রবাসী বাংলাদেশীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে গভীর শোক প্রকাশ করে নিহতদের রুহের মাগফেরাত কামনা করছেন। সে সাথে দ্রুত সুস্থতা চেয়েছেন আহতদের।


আরো সংবাদ