২৩ নভেম্বর ২০১৯

১৪ ভারতীয় জেলে আটক, ৩ সপ্তাহে ধরা পড়ল ৬৩ জন

বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে নৌবাহিনীর সদস্যরা আরও ১৪ জন ভারতীয় জেলেকে আটক করেছে।

মঙ্গলবার সকালে বাগেরহাটের মোংলা বন্দর থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মা চন্ডি নামে একটি অত্যাধুনিক মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে।

এ নিয়ে তিন সপ্তাহে নৌবাহিনীর সদস্যরা বাংলাদেশ জলসীমার ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে পাঁচটি ট্রলারসহ ৬৩ জন ভারতীয় জেলেকে আটক করল। আটক এসব ভারতীয় জেলের বাড়ি ভারতের দক্ষিণ ২৪ পরগণা জেলার কাকদ্বীপ থানার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, নৌবাহিনীর সদস্যরা মঙ্গলবার সকালে বাংলাদেশ জলসীমার ফেয়ারওয়ে বয়া এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল। এসময় একটি ট্রলারসহ ১৪ জন ভারতীয় জেলেকে নৌবাহিনী আটক করে। ওই জেলেরা বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরছিল। আটক ওই জেলেদের সন্ধ্যায় থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে নৌবাহিনীর সদস্যরা গত ৩০ সেপ্টেম্বর ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে একটি ট্রলারসহ ১৫ জন, ২ অক্টোবর দুটি ট্রলারসহ ২৩ জন এবং ১৩ অক্টোবর একটি ট্রলারসহ ১১ জন ভারতীয় জেলেকে আটক করে। ৩০ সেপ্টেম্বর থেকে ২২ অক্টোবর পর্যন্ত চার দফায় বাংলাদেশ জলসীমা থেকে নৌবাহিনীর হাতে ধড়া পড়েছে ৬৩ জন ভারতীয় জেলে।

এর আগে আটক জেলেদের পুলিশ বাগেরহাট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠালে আদালতের বিচারক তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। ইউএনবি।


আরো সংবাদ