২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি, কাউকে ছাড় নয় : কাদের

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি, কাউকে ছাড় নয় : কাদের - ছবি : নয়া দিগন্ত

আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘ছাত্রলীগের পুরো বিষয়টি বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন এবং যেকোনও ব্যাপারে তিনিই সিদ্ধান্ত নেবেন। বাংলাদেশে এই প্রথম ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। বাংলাদেশের অন্য কোনও সংগঠনে এ ধরনের নজির নেই।
রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে ভুলতা ফ্লাইওভারের নির্মাণ কাজ পরিদর্শনে এসে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বালিশ ও পর্দা দুর্নীতির সঙ্গে কোনও মন্ত্রী-এমপি জড়িত নয়। অনিয়ম-দুর্নীতির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। দুর্নীতির অভিযোগে অনেক মন্ত্রী-এমপি দুদকে হাজিরা দিচ্ছেন। সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যে অন্যায় করবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।’

মন্ত্রী বলেন, ‘জাতীয় সম্মেলনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সম্পূর্ণ প্রস্তুত। তবে কিছু জেলা, উপজেলা ও ইউনিয়ন সম্মেলন বাকি আছে। জাতীয় সম্মেলনের আগেই এ সম্মেলনগুলো সম্পন্ন করা হবে। আগামী ২০ ও ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদে বলেন, ‘উপজেলা নির্বাচনে বিদ্রোহী ১৭৫ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এই নোটিশের জবাব পাওয়ার পর বিদ্রোহীদের যারা মদত দিয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাদেরও কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, ‘৩৭৫ কোটি টাকারও বেশি ব্যয় করে ভুলতা চার লেন ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। জনদুর্ভোগ কমানোর জন্য ও যানজট নিরসনে ফ্লাইওভারটি খুলে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যেকোনও সময় এটি উদ্বোধন করবেন।

তিনি বলেন, ‘ঢাকা-সিলেট মহাসড়ককে চার লেন করার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অচিরেই ঢাকা-সিলেট মহাসড়কের চার লেনের কাজ শুরু হবে। এই সড়কের কাজ সম্পন্ন হলে ঢাকা-সিলেট মহাসড়কে যানজট থাকবে না।’ এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন— ভুলতা ফ্লাইওভারের প্রকল্প পরিচালক গোলাম হায়দার রিয়াজ, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো, হারুনুর রশিদসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরো সংবাদ

কাউন্সিলর রাজীবের হাতে ছিল আলাদিনের চেরাগ নিরীক্ষা জটিলতায় বাতিল হচ্ছে রবির হাজার কোটি টাকার বিনিয়োগ খেলা চলাকালেই গ্যালারিতে ঘুম শাস্ত্রীর! নেটদুনিয়ায় তোলপাড় ঢাবির ক ইউনিটের ফলে ভুল : দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি সাদা দলের নিজেকে ‘স্যার’ বলতে বাধ্য করতেন ওমর ফারুক চৌধুরী হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু কাল কেরানীগঞ্জে বিএনপির কমিটি গঠন নিখোঁজের ৮ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার নিরীক্ষা জটিলতায় বাতিল হচ্ছে রবির হাজার কোটি টাকার বিনিয়োগ প্রাথমিক শিক্ষকদের কর্মস্থল ত্যাগ না করতে পরিপত্র মহাসমাবেশ ঘিরে টানটান উত্তেজনা দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি সাদা দলের

সকল