২৪ ফেব্রুয়ারি ২০২০

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা : মেয়র খোকন

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা : মেয়র খোকন - ছবি : নয়া দিগন্ত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বুধবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ডিএসসিসির আওতাধীন ব্যবসায়ীরা সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি না করলে ব্যবস্থা নেয়া হবে।

পলাশী বাজার পরিদর্শনে গিয়ে তিনি বলেন, ‘ডিএসসিসির আওতাধীন ব্যবসায়ীদের সরকার নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রি করতে হবে। যদি কোনো ব্যত্যয় ঘটে, তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়া হবে।’

তিনি আশ্বাস দেন যে শিগগিরই পেঁয়াজের দাম কমবে এবং সাধারণ মানুষকে এ বিষয়ে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানান। ‘আমরা একটি শক্তিশালী পর্যবেক্ষণের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করব,’ বলেন তিনি।

ডিএসসিসির মেয়র জনগণকে তাদের প্রতিদিনের প্রয়োজনের চেয়ে বেশি পেঁয়াজ না কেনার আহ্বান জানিয়ে বলেন, এটি চাপ সৃষ্টি করবে।

পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, কারওয়ানবাজার ও শ্যাম বাজারের কিছু অসাধু ব্যবসায়ীর পেঁয়াজ সংগ্রহ করার প্রবণতা রয়েছে। তিনি হুঁশিয়ারি করে বলেন, কেউ যদি অবৈধভাবে পেঁয়াজ মজুদ করে তবে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ

নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের আগাম জামিন বহাল খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ প্রবাসীদের জন্য দুদকের নতুন হটলাইন শিল্পকলায় পিঠা উৎসব শুরু ভয়কে জয় করতে না পারায় প্রতিবাদ গড়ে উঠছে না : আমীর খসরু ঢাকার ১১ ওয়ার্ডে এ বছরও এডিস মশার ঝুঁকিপূর্ণ উপস্থিতির আশঙ্কা পাঁচদফা দাবিতে সরকারি হাসপাতাল গুলোতে আন্দোলনের হুমকি সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করা সরকারের দায়িত্ব : গওহর রিজভী আইডিআরএর সার্কুলার বীমা সেক্টরে চরম নৈরাজ্য সৃষ্টি করবে সাইনবোর্ডে বাংলা ভাষা নিশ্চিতকরণে উত্তরায় ডিএনসিসির অভিযান ডিজিটালে রূপান্তর হচ্ছে সংস্কৃতি মন্ত্রণালয়ের ৪ সেবা

সকল