২৫ মে ২০১৯
রোকেয়া হলের ঘটনা মিসকনসেপশন

'ব্যালট ভর্তি ট্রাঙ্ক ভোট কেন্দ্রের ভিতরেই ছিল'

'ব্যালট ভর্তি ট্রাঙ্ক ভোট কেন্দ্রের ভিতরেই ছিল' - ছবি : সংগ্রহ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে রোকেয়া হলের ঘটনাকে মিস কনসেপশন (ভুল বুঝাবুঝি) বলে জানিয়েছেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে রোকেয়া হলের নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। একই সময় নির্বাচনের দিনের আলোচিত সেই তিনটি ট্রাঙ্ক ও উপস্থিত করেন তিনি।

নির্বাচনের দিনের ঘটনা বর্ণনায় হলের টিউটর দিল আরা জানান, ব্যালট পেপারের বাক্সগুলো ভোট কেন্দ্রের বাইরে ছিল না। যেখানে পাওয়া গিয়েছিল সেটাও ভোট কেন্দ্রের অংশ। ভেতরের ব্যালট পেপাল শেষ হয়ে যাওয়ায় আমরা সগুলো ব্যবহারের জন্য সেখানে রেখেছিলাম।

শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করা র বিষয়ে তিনি বলেন, হলের কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়নি।
রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদা বলেন, আমি হলের প্রভোস্ট হিসেবে কোনো মামলা শিক্ষার্থীদের বিরুদ্ধে করিনি। মামলার বিষয়টি জেনেছি গণমাধ্যমের কাছ থেকে।

কোনো শিক্ষার্থীদের বহিস্কারাদেশ দেয়া হয়নি জানিয়ে তিনি বলেন, নির্বাচন বাতিল করে নতুন করে নির্বাচন দেয়ার এখতিয়ার কোনো প্রভোস্টের নেই।

এর আগে ১১ মার্চ নির্বাচনের দিন ভোট চলাকালে রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদাকে লাঞ্ছিত করার অভিযোগে শাহবাগ থানায় একটি মামলা হয়। পরে চার দফা দাবিতে অনশন করে যাচ্ছে হলের পাঁচ শিক্ষার্থী।
অনশনে বসা চারজন ছাত্রী ডাকসু ও হল সংসদ নির্বাচনে বিভিন্ন পদে প্রার্থী ছিলেন।


আরো সংবাদ

দেশে অঘোষিত বাকশাল চলছে : চরমোনাই পীর প্রধানমন্ত্রী আজ গাজীপুরের কোনাবাড়ী ও চন্দ্রা ফ্লাইওভার উদ্বোধন করবেন রাজধানীতে হিযবুত তাহরীর নেতা গ্রেফতার শ্রমিকদের বোনাসের দাবি যাতে উপেক্ষিত না হয় বড় জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু দক্ষিণ আফ্রিকার থেরেসা মের পদত্যাগ বাংলাদেশে মোদির জয়ের প্রভাব নিয়ে বিপরীতমুখী মূল্যায়ন প্রতিহিংসাপরায়ণ হয়ে খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে চায় : মির্জা ফখরুল   খালেদাকে মেরে ফেলার মতো নিষ্ঠুর কাজ আ’লীগ করতে পারে না : কাদের প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করবেন আজ হবিগঞ্জে পাহাড়ি ঢলে ৫ গ্রাম প্লাবিত, অবর্ণনীয় দুর্ভোগ

সকল