২১ সেপ্টেম্বর ২০১৯

বাসা ভাড়া করা মদিনায়, ১০০ হজযাত্রীকে নিয়ে বিমান গেছে মক্কায়

বাসা ভাড়া করা মদিনায়, ১০০ হজযাত্রীকে নিয়ে বিমান গেছে মক্কায় - ফাইল ছবি

বাড়ি ভাড়া করা হয়েছে মদিনায়, কিন্তু হাজীরা চলে গেছেন মক্কায়। ফলে মদিনার বাসা ফেলে মক্কার রাস্তায় রাস্তায় ঘুরছেন একশ’ হযাত্রী । শুক্রবার বিকেলে ঢাকা থেকে সৌদী এয়ারলাইন্সের মাধ্যমে মক্কায় পৌঁছেছেন এই হজযাত্রীরা। মক্কায় বাসা ভাড়া করা থাকলেও প্রথম এক সপ্তাহ এই একশ’ হজযাত্রীকে মদিনাতেই থাকার কথা। পরের সপ্তাহে তাদেরকে মক্কায় ভাড়া করা বাসায় আসার কথা ছিল।

 হাবের এক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন। 

শুক্রবার ‘বিদেশ ভ্রমণ’ ও ‘স্বদেশ ওভারসীস’ নামের দুটি হজ এজেন্সীর মাধ্যমে মোট ১০১ জন হজযাত্রী ফ্লাইট ছাড়ার কিছু সময় আগে ভিসা হাতে পান। ফলে ভিসা জটিলতায় সকালে যাদের হজে যাওয়া অনিশ্চিত ছিল তারা বিকেলের ফ্লাইটেই হজে যাওয়ার সুযোগ পান। কিন্তু বিপত্তি ঘটে গন্তব্য নিয়ে। এই একশ’ হাজির জন্য মদিনায় বাসা ভাড়া করা ছিল। কিন্তু তারা মক্কায় পৌছানোর কারণে এখন রাস্তায় রাস্তায় ঘুরতে হচ্ছে।

এদিকে বাসা ছাড়া মক্কার রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানোর ১০০ হাজির বিষয়ে ঢাকার হজ অফিস থেকে কিছু জানানো হচ্ছে না। তবে হাবের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, প্রথমে মদিনায় যাওয়ার কথা থাকলেও এই একশ’ হযাত্রী চলে গেছেন মক্কায়। তবে যেহেতু মক্কাতেও বাসা ভাড়া করা আছে তাই কোন অসুবিধা হওয়ার কথা নয়। তবে একথা ঠিক যে, মদিনার বাসা খালি থাকলেও মক্কাতে এই হযাত্রীদের কষ্ট হবে। কেননা প্রতিটি বাসা একটি নির্দিষ্ট সময়ের জন্যই ভাড়া করা হয়। তবে এজেন্সী যদি ইচ্ছা করে তাহলে এই হযাত্রীদের এখনি মদিনায় পৌছানোর ব্যবস্থা করতে পারে।


আরো সংবাদ