২৪ অক্টোবর ২০১৯

মধ্যরাতে জাবি থেকে ১১ বহিরাগত তরুণ-তরুণী আটক

মধ্যরাতে বিশ্ববিদ্যালয় থেকে ১১ বহিরাগত তরুণ-তরুণী আটক -

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে মধ্যরাতে ১১ তরুণ-তরুণীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসের মাওলানা ভাসানী হলের দক্ষিণ পাশের সুইজারল্যান্ড নামক নির্জন বনায়ন থেকে পাঁচজন তরুণীসহ ১১ জন বহিরাগতকে মঙ্গলবার রাত একটার দিকে আটক করে প্রক্টর আসম ফিরোজ-উল হাসানের নেতৃত্বে প্রক্টোরিয়াল টিম।এসময় তাদের কাছে কিছু নেশাদ্রব্যসহ, অসংলগ্ন অবস্থায় দেখা যায়।

আটককৃতদের বিষয়ে প্রক্টর আসম ফিরোজ-উল-হাসান বলেন, ‘বুধবার গভীর রাতে কিছু ছেলে মেয়ে একত্রে গান বাজাচ্ছে সংবাদ পেয়ে সেখানে যাওয়ার প্রস্তুতি নেই। প্রথিমধ্যে জাবি দর্শন বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী ফাহিম মোকাররম ও জামিলের সাথে দেখা হয়। তাদেরকে ভিতরে কী হচ্ছে, কারা গান বাজাচ্ছে জানতে চাইলে তারা এড়িয়ে যায়। তারপর আমরা সরাসরি ঘটনাস্থলে গিয়ে ৫ জন ছেলে ও ৫ জন মেয়েকে দেখতে পায়। তারা নিজেদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র বলে দাবি করে।এত রাতে জাবিতে কী করে জানতে চাইলে, তারা আড্ডা দিতে আসছে বলে জানায়।পরে তাদেরকে আরো জিজ্ঞাসাবাদ করার জন্য সিকিউরিটি অফিসে নিয়ে আসা হয়।’

আটককৃতদের মধ্যে তারেক হোসাইন নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্রকে শনাক্ত করা সম্ভব হয়। তিনি গত শীতে জাবির হিম উৎসবেও মাদক নেয়ার কারণে আটক হয়েছিলেন।পরে আটককৃত তরুণ-তরুণীদের মুচলেখাপত্র নিয়ে পরিবারের কাছে বিষয়গুলো অবহিত করা হয় এবং প্রশাসন রাতে বিভিন্ন হলে থাকার ব্যবস্থা করে সকালে ক্যাম্পাস ত্যাগ করতে নির্দেশ দেয়া হয়।
তবে জিজ্ঞাসাবাদের সময় আটকৃতরা ভুয়া অভিভাবক বানানোর চেষ্টা করেছেন বলে ম্যাসেঞ্জার চেক করে জানা যায়।

এদিকে মুচলেখায় আটককৃত ফারিহা রহমান ঢাবি নৃত্যকলা ১ম বর্ষ, মীম ঢাবির অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষ, তারেক হোসাইন ঢাবির ২০১০-১১ সেশন অর্থনীতি বিভাগ, ঢাবির বিজনেস অনুষদের প্রিয়াংকা রান্ধিসহ ৫ জন নিজেদের বর্তমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী বলে জানান।এছাড়াও লক্ষীপুরের পলি কামেলি, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জের খায়রুল বাসার, চুয়াডাঙ্গা জেলার নগর বোয়ালিয়ার ইয়ামিন আরাফাত, সুনামগঞ্জের নোচিমপুরের তুহিন কান্তি দাস, সিরাজগঞ্জ জেলার মোহাম্মদপুরের আশরাফুল আবেদ ঢাবির সাবেক ছাত্র ছিলেন বলে জানা যায়।
এদের মধ্যে আশিকুল ইসলাম নিজেকে তেজগাঁও কলেজের ছাত্র এবং সাজিয়া চৌধুরী নামের আরেকজন নিজেকে বিবাহিত বলে পরিচয় দেন।


আরো সংবাদ