১৯ আগস্ট ২০১৯

জাকসু নির্বাচন : প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মান্নান চৌধুরী

জাকসু নির্বাচন : প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মান্নান চৌধুরী - নয়া দিগন্ত

সকল জল্পনা-কল্পানার অবসান ঘটিয়ে এবার জাকসু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।বুধবার পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরীকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মনোনিত করেন জাবি ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম ।

এ বিষয়ে ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম বলেন,‘প্রধান নির্বাচন কমিশনার মনোনীত করা হয়েছে। তিনি দুইজন সহকারী নির্বাচন কমিশনার বাছাই করে পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন গঠন করবেন।এর মাধ্যমে জাকসু নির্বাচনের জন্য আরেক দাফ এগিয়ে গেল জাবি প্রশাসন।আশা রাখি দীর্ঘ ২৭ বছরের অচলায়তন ভেঙ্গে একটি সুষ্ঠু নির্বাচন আমরা দিতে পারবো।

জাকসু নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন,‘জাকসু নির্বাচন একটি চ্যালেঞ্জিং বিষয়। আমরা সকলকে সহযোগিতায় কাজ করতে চাই। তবে আমি এখন কাজ করার লিখিত আদেশ পাইনি। অফিসিয়াল আদেশ পেলে দ্রুত কাজ শুরু করব।

গত ২৮ জুন বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশনের সামনে আন্দোলরত শিক্ষার্থীদেরকে চলমান জুলাই মাসের মধ্যে নির্বাচন কমিশন গঠন এবং নভেম্বর মাসের মধ্যে নির্বাচন প্রদানের প্রতিশ্রুতি দেন ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম।এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার জাবি শাখা ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়নের সাথে আলোচনা শেষ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যান্য সংগঠনের সাথে এখনো আলোচনায় বসতে না পরলেও আগামীকাল বৃহস্পতিবার জাবি শাখা ছাত্রদল ও ছাত্রফ্রন্টের সাথে আলোচনার কথা রয়েছে প্রশাসনের।


আরো সংবাদ

সকল