২৯ ফেব্রুয়ারি ২০২০

খুবিতে এবার কারিগরি শিক্ষার্থীরাও ভর্তির সুযোগ পাচ্ছেন

-

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাসকৃত শিক্ষার্থীরাও ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষায় আবেদনের সুযোগ পাবেন। খুবির কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধীনে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ থেকে ২০১৮ এবং ২০১৯ সালে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীরা উচ্চশিক্ষা গ্রহণের লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে শর্ত পূরণ সাপেক্ষে ভর্তির আবেদন করতে পারবেন। এসএসসি/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৫.০০ এর স্থলে কমপক্ষে গ্রেড পয়েন্ট ৪.৫০ এবং ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে গ্রেড পয়েন্ট ৪.০০ এর স্থলে ন্যূনতম ৩.৬০ থাকলে ভর্তির জন্যে আবেদন করা যাবে।


আরো সংবাদ

দিল্লি দাঙ্গা : এই বন্দুকধারীর নাম শাহরুখ নয়, চন্দ্রাল শুল্কা! টঙ্গী-পাটুরিয়া রেলপথ সমীক্ষা ও নকশায় ২৮ পরামর্শক সিএনসি পদক পেলেন চারজন শাহ আলমগীরের স্মরণ সভা ও দোয়া মাহফিল ছড়াকার মামুরের আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা স্মারক লাভ মামলা ও ঋণমুক্ত রেজাউল মামলার ভারে জর্জরিত শাহাদাত গণমাধ্যম প্রশ্নবিদ্ধ হয়ে যায় এমন সংবাদ পরিবেশন করবেন না : খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশী ছাত্রীকে ভারত ছাড়ার নোটিশের বিরুদ্ধে লড়বেন বিশ্বভারতী শিক্ষকরা ভারতীয় পেঁয়াজ আসার খবরে দাম কমল কেজিতে ৩০ টাকা আরো ৫ দেশে ছড়িয়ে পড়েছে করোনা : ডব্লিউএইচও প্রধানমন্ত্রী পদে আনোয়ারের সংখ্যাগরিষ্ঠ সমর্থন রয়েছে : পাকতান হারাপান

সকল