১৯ অক্টোবর ২০১৯

ছাত্রলীগের শোক র‌্যালি নিয়ে যা বললেন ডাকসু ভিপি

ছাত্রলীগের শোক র‌্যালি নিয়ে যা বললেন ডাকসু ভিপি - ছবি : নয়া দিগন্ত

আবরার হত্যার বিচার চেয়ে শোক র‍্যালি নয়, ছাত্রলীগ শোডাউন করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। বৃহস্পতিবার দুপুরে রাজু ভাস্কর্যের পাদদেশে গণপদযাত্রা অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

ডাকসু ভিপি বলেন, আবরারকে হত্যা করেছে ছাত্রলীগ। আর সেই ছাত্রলীগই আবরার হত্যার বিচার দাবিতে শোক র‌্যালি করছে, এর চেয়ে উপহাস আর কী হতে পারে? ভিপি নুর বলেন, ছাত্রলীগ একটি শোকর‌্যালি করেছে। কিন্তু এটি তো তাদের কার্যক্রম নয়। আমরা বলব, প্রধানমন্ত্রী ঘোষণা দিক, আর কোনো সাধারণ শিক্ষার্থী ছাত্রলীগের নির্যাতনের শিকার হবে না।

আবরার হত্যার বিচার দাবি, ভারতের সাথে একপেশে চুক্তি বাতিল ও ক্যাম্পাসে ছাত্রলীগের নৃসংশতার বিচার চেয়ে বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই সংহতি সমাবেশের আয়োজন করেন সাধারণ শিক্ষার্থীরা। পরে তারা গণপদযাত্রার আয়োজন করেন।

ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি নিয়ে নিজের প্রতিক্রিয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এই যুগ্ম-আহ্বায়ক বলেন, বুয়েটে যদি ছাত্ররাজনীতি নিষিদ্ধ হয় তাহলে সারা বাংলাদেশে স্বৈরতন্ত্র কায়েম হবে। নিরাপদ সড়কের আন্দোলন, কোটা সংস্কার আন্দোলন, আজ আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে আন্দোলন রাজনীতি সচেতন শিক্ষার্থীদের আন্দোলন। রাজনীতি যদি বন্ধ করে দেয়া হয় তাহলে সেটি আমাদের জন্য ভয়ংকর পরিণতি ডেকে নিয়ে আসবে। দেশকে স্বৈরতন্ত্রের দিকে ধাবিত করবে। তাই সন্ত্রাসী ছাত্ররাজনীতি বন্ধ চাই আমরা।

ভিপি নুর আরও বলেন, আবরার হত্যাকাণ্ডসহ সব ছাত্রের হত্যার ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসগুলোতে ছাত্ররা যেন টর্চার সেলে নির্যাতনের শিকার না হয়। শুধু ক্ষমতাসীন দল নয় আমরা দেখেছি যখন যে দল ক্ষমতায় থাকে তাদের সংগঠনগুলো কিন্তু এই একই কাজ করেছে।


আরো সংবাদ