১৫ নভেম্বর ২০১৯

রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার

রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার - ছবি : সংগৃহীত

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) গায়েব হওয়া ৭১ টি গুরুত্বপূর্ণ ফাইল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রতিষ্ঠানের চেয়ারম্যান নিজে অভিযানে নেমে পাশের আরেকটি ভবনের পাঁচতলার একটি কক্ষ থেকে এই ফাইলগুলো উদ্ধার করেন।

রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমেদ পরে সাংবাদিকদের জানান, আমরা শুদ্ধি অভিযান শুরু করেছি। প্রথম দিনেই ৭১ টি গুরুত্বপূর্ণ উদ্বার করেছি। ফাইল গায়েব ও জালিয়াতির সাথে রাজউকের কেউ জড়িত থাকার প্রমাণ পেলে তাদেরকেও ধরা হবে। প্রথম দিনের শুদ্ধি অভিযানে বাড্ডা পুনর্বাসন প্রকল্পের ক্ষতিগ্রস্থদের ৭১টি প্লটের নথি উদ্ধার করা হয়েছে। এছাড়াও রাজউকের শীর্ষ কর্মকর্তাদের সিল, সিটি করপোরেশনের ভুয়া প্রত্যয়ন পত্র, পর্ন সিডিও উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাজউক ভবনে সরেজমিনে গিয়ে জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে রাজউকের অ্যানেক্স ভবনের ৫১৪ নম্বর কক্ষ থেকে নথিগুলো উদ্ধার করেন রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমেদ। রাজউকের নথি থেকে জানা যায়, পাশের ভবনের ৫১৪ নং রুমটি মেসার্স পলি ওভারসিস লিমিটেড নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান ভাড়া নিয়ে রেখেছে। মালিকের নাম ফজলুর রহমান। মাসিক ভাড়া ১৫ হাজার ৮২০ টাকা।

কক্ষটি ১৯৮৬ সলের ১ মার্চ মেসার্স পলি ওভারসিজ প্রাইভেট লিমিটেডের নামে মাসিক ১৫ হাজার ৮২০ টাকা হারে ফজলুল হক নামে একজন বরাদ্দ নেন। এই প্রতিষ্ঠানের নামে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত কক্ষটির ভাড়া পরিশোধিত রয়েছে।

রাজউকের এই ফাইল জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগে পারভেজ নামে একজনকে আটক করা হয়েছে। পারভেজ তাৎক্ষনিকভাবে জিজ্ঞাসাবাদে ফাইল জালিয়াতির সাথে জড়িত বাড্ডার মনির নামে একজনের নাম স্বীকার করেছে।


আরো সংবাদ