১৯ নভেম্বর ২০১৯

সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জন করবেন দুই লাখ শিক্ষক

ঢাবির কার্জন হল এলাকায় সমাবেশ করেন শিক্ষকরা - ছবি : নয়া দিগন্ত

আগামী ১৩ নভেম্বরের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দাবি না মানলে আসন্ন সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জন করবেন দেশের দুই লাখ শিক্ষক।

এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ বুধবার সকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশের ঘোষণা দেন। কিন্তু পুলিশ সেখানে কোনো সমাবেশ করতে দেয়নি।

সকালে শহীদ মিনারে পুলিশের বাধা পেয়ে পরে শিক্ষকরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের পশ্চিম পাশের রাস্তায় এ সমাবেশ করেন।

সেখানে তারা ঘোষণা করেন আগামী ১৩ নভেম্বরের মধ্যে শিক্ষকদের দাবি মেনে নেয়ার ঘোষণা না দেয়া হলে আসন্ন প্রাথমিকের সমাপনী পরীক্ষা (পিইসি) ও অন্যান্য ক্লাসের বার্ষিক পরীক্ষাতেও অংশ নেবেন না দেশের দুই লাখ শিক্ষক। তারা সকল পরীক্ষা বর্জনেরও ঘোষণা দেন।

সমাবেশে পরীক্ষা বর্জনের এই ঘোষণা দেন প্রাথমিক শিক্ষক ঐক্যপরিষদের আহবায়ক আনিসুর রহমান।

সংক্ষিপ্ত সমাবেশে আরো বক্তব্য দেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ারুল ইসলাম তোতা।

নেতৃবৃন্দ জানান, প্রাথমিক শিক্ষকদের একটিই দাবি, প্রাথমিক প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীত করতে হবে এবং বেতন বৈষম্য দূর করতে হবে।

দেখুন:

আরো সংবাদ

বাংলাদেশ এখন ‘উদ্বৃত্ত ঝুলি’ : খন্দকার মোশাররফ ক্ষুদে জাদুকরের নাকের ডগায় ফুটবল সম্রাটের যত রেকর্ড বাবরি মসজিদ ফেরত চাই- ওয়াইসির টুইটে অনলাইন-ঝড় ঠাকুরগাঁওয়ে লবণকাণ্ড : ৩ ব্যবসায়ীকে কারাদণ্ড, ২ জনকে অর্থদণ্ড পরীক্ষায় অংশ নিচ্ছেন না বশেমুরবিপ্রবির দেড় শতাধিক শিক্ষার্থী নবীনগরে ইউএনও'র সহযোগিতায় মাথা গোজার ঠাঁই পেল অসহায় পরিবার পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ আলম ডাকাত নিহত, বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার মীর নাছির ও ছেলের কারাদণ্ড বহাল টানা সেঞ্চুরিতে তৌহিদ হৃদয়ের বিশ্ব রেকর্ড বগুড়ার শেরপুরে বেশি দামে লবণ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা লবণের তালাশে ঘর থেকে বের হলো মহিলারাও

সকল