০৯ ডিসেম্বর ২০১৯

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০ - নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যায় ক্যাম্পাসের জিয়া মোড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের অন্তত দশ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড়ে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিজভী আহমেদ ওশান হেঁটে যাচ্ছিল। এসময় লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকামা ডাক দেয় ওশানকে। এসময় জুনিয়র ওশান সিনিয়রদের সাথে খারাপ আচরণ করে বলে অভিযোগ করেন সিনিয়ররা। একপর্যায়ে সিনিয়ররা ওশানকে চড়-থাপ্পড় মারে। পরে ওশান হলে গিয়ে তার বন্ধু ও তার গ্রুপের সিনিয়রদের ডেকে আনে।

দুপক্ষের বাকবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। পরে উভয়গ্রুপের নেতা-কর্মীদের মাঝে কয়েক দফায় সংঘর্ষ হয়। এসময় উভয় গ্রুপের কর্মীদের হাতে হকস্টিক, জিআই পাইপ ও লাঠিশোটা দেখা যায়। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে বাধন, আলাল ইবনে জয়, শাহাজালাল ইসলাম সোহাগ, স্বাধীন, সালমানসহ অন্তত ১০ জন কর্মী আহত হয়। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষের পর আহতদের তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়। এসময় চিকিৎসা কেন্দ্রের ভিতরেও হাতাহাতির ঘটনা ঘটে। পরে শাখা ছাত্রলীগের সিনিয়র নেতা ও ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন এসে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, ‘বিষয়টি শোনামাত্র আমি ঘটনাস্থলে পৌঁছাই। পরে উভয় গ্রুপকে স্ব-স্ব হলে পাঠিয়ে দিয়েছি।’


আরো সংবাদ