১৬ অক্টোবর ২০১৯

ঈদের পরেই বগুড়া-৬ আসনে নির্বাচন : ইসি সচিব

ঈদের পরেই বগুড়া-৬ আসনে নির্বাচন : ইসি সচিব - সংগৃহীত

মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য বগুড়া-৬ আসনে আগামী মাসে ভোট করার পরিকল্পনা করছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব হেলালুদ্দীন আহমদ রোববার নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন।

একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে নির্বাচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শপথ না নেয়ায় আসনটি ৩০ এপ্রিল শূণ্য ঘোষণা করা হয়।

ইসি সচিব বলেন, ‘আসন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে ভোট করতে হয়। আমরা কমিশনকে বিষয়টি জানিয়েছি। কমিশন সিদ্ধান্ত দিলে শিগশিরই এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।’

‘ঈদের পরপরই এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা জুনের মধ্যেই এ নির্বাচন করে ফেলতে চাই।’

বর্ষা মৌসুমে বৃষ্টির দাপট থাকায় জুলাইয়ের আগেই ভোট শেষ করার কথা জানান সচিব।

বিএনপির নারী আসন

ইসি সচিব জানান, বিএনপি পাঁচটি আসনের জন্য জাতীয় সংসদে একটি সংরক্ষিত মহিলা আসন পাবেন। এজন্য আগামী সাত দিনের মধ্যে দলটিকে নাম জানাতে বলা হবে।

তিনি বলেন, ‘এক্ষেত্রে প্রার্থীর নাম রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিতে হবে। রিটার্নিং কর্মকর্তা যদি দেখেন, সব কাগজ ঠিক আছে, তবে আমরা গেজেট প্রকাশ করব।’

ময়মনসিংহে ৬০% ভোটের আশা

ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোট নিয়ে সন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

ভোট শেষে প্রতিক্রিয়ায় ইসি সচিব সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, “আমরা আশা করি, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৬০ শতাংশের মতো ভোট পড়েছে। নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল। তারা খুব আনন্দের সঙ্গে ইভিএমে ভোট দিয়েছেন।”

তিনি জানান, এ সিটি নির্বাচনে কোনো ধরনের অনিয়ম হয়নি। কোনো কেন্দ্র বন্ধ হয়নি। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আনন্দমুখর পরিবেশে ভোট শেষ হয়েছে।

‘১২৭টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে ভোটগ্রহণ হয়েছে। এখন গণনা চলছে। আমি এ পর্যন্ত ৩০টি কেন্দ্রের ফলাফল জেনেছি। আশাকরি দ্রুতই ফলাফল দিতে পারবো’ বলেন সচিব।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটিু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রোববার ভোট হয় ময়মনসিংহে।


আরো সংবাদ

সাভারে পৃথক স্থান থেকে নারী ও যুবকের লাশ উদ্ধার টাকা না দেয়ায় পুলিশ ফাঁড়িতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ গণশপথের মধ্য দিয়ে বুয়েট শিক্ষার্থীদের মাঠের আন্দোলন সমাপ্ত নিখোঁজের ৪ দিন পর যুবকের লাশ উদ্বার : ৬ গারো আটক কুষ্টিয়ায় স্বামী হত্যা : দ্বিতীয় স্ত্রীসহ ৪ জনের ফাঁসি শ্রেণিকক্ষেই স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা : শিক্ষককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ এরদোগানকে রাশিয়ায় আমন্ত্রণ জানালেন পুতিন আফগানিস্তানে মাদরাসার পাশে বিস্ফোরণ, শিশুসহ হতাহত ২৮ ঈশ্বরগঞ্জে ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু, ছাত্রলীগ নেতা আটক ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৭ বছর ধরে অধ্যক্ষ ছাড়াই চলছে সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ

সকল