১৭ আগস্ট ২০১৯

জন্মদিনে জয়া

-

অভিনেত্রী জয়া আহসানের জন্মদিন ছিলো গতকাল সোমবার। এবারের জন্মদিনে তিনি ছিলেন কলকাতায়।
জয়া আহসান প্রথম বাংলাদেশী ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’ পাওয়া অভিনেত্রী। ২০১১ সালে জয়া আহসান প্রথম নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘গেরিলা’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এরপর তিনি রেদওয়ান রনির ‘চোরাবালি’ ও অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’ সিনেমাতে অভিনয়ের জন্য একই সম্মাননায় ভূষিত হন।
জন্মদিন প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘এবারের জন্মদিনেও দেশে থাকতে পারিনি। তবে জন্মদিনে সবাইকে ভীষণ মিস করেছি। সবার কাছে দোয়া চাই, যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। আর আমার ভক্ত দর্শককে যেন ভালো ভালো গল্পের সিনেমা উপহার দিতে পারি। কারণ দর্শকের ভালোবাসাতেই আমি আজকের জয়া আহসান। তাই দর্শকের কথা মাথায় রেখেই ভালো ভালো গল্পের সিনেমাতে আমি অভিনয় করি।’
এদিকে সম্প্রতি জয়া আহসান শুরু করেছেন সরকারি অনুদানের সিনেমা ‘অলাতচক্র’র কাজ। কথাসাহিত্যিক আহমদ ছফার উপন্যাস অবলম্বনে মহান মুক্তিযুদ্ধভিত্তিক এটি একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এই সিনেমায় তায়েবা চরিত্রে অভিনয় করছেন জয়া আহসান। ‘অলাতচক্র’ সিনেমাটি ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে। ছবিটি পরিচালনা করছেন হাবিবুর রহমান হাবিব। মূলত লেখকের আত্মজীবনীমূলক উপন্যাস ‘অলাতচক্র’। এই চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো চিত্রায়িত হচ্ছে ত্রিমাত্রিক পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র।
কলকাতায় জয়া আহসান ব্যস্ত রয়েছেন নতুন সিনেমা ‘বিনিসুতোয়’র শুটিং নিয়ে। এটি নির্মাণ করছেন অতনু ঘোষ। এই সিনেমায় জয়া আহসান শুধু অভিনয়ই করছেন না, এতে গানও গেয়েছেন তিনি। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘কণ্ঠ’ সিনেমাতে জয়ার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে। শুধু দর্শকই যে এতে তার অভিনয়ের প্রশংসা করেছেন এমনটি নয়, কলকাতার বড় বড় তারকারাও ‘কণ্ঠ’তে জয়ার অভিনয়ের প্রশংসা করেছেন। এরই মধ্যে বাণিজ্যিকভাবে বেশ সফলতার মধ্যদিয়ে ‘কণ্ঠ’ সিনেমাটি সাত সপ্তাহ ধরে কলকাতার বিভিন্ন সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে। এরই মধ্যে বাংলাদেশে একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের লিকুইডের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন জয়া আহসান। গত বছর জয়া আহসান প্রযোজিত সরকারি অনুদানের সিনেমা অনম বিশ^াস পরিচালিত ‘দেবী’ দর্শকের মন জয় করেছে দেশ-বিদেশে। বাংলাদেশে মুক্তির অপেক্ষায় আছে জয়া অভিনীত মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ সিনেমাটি।

 


আরো সংবাদ

রাশিয়ায় পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন কাশ্মির নিয়ে বৈঠক : যে কারণে বিবৃতি দিতে পারেনি নিরাপত্তা পরিষদ ইটভাটার অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে নৈশপ্রহরীর মৃত্যু ফুপুর বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু চৌগাছায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু চলচ্চিত্রের সোনালী দিন ফেরাতে চান ববি ভাইয়ের সাথে বিরোধে ২ বছরের ভাতিজাকে গলাকেটে হত্যা শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত কুড়িগ্রামের উলিপুরে ‘অপরাজিতা’র ত্রাণ বিতরণ পরিবারের সবাইকে হারানো শিশু নাহিদ এখন ঢাকার হাসপাতালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান

সকল