১৭ আগস্ট ২০১৯

গ্রীসের নতুন প্রধানমন্ত্রীকে ট্রাম্পের অভিনন্দন

গ্রীসের নতুন প্রধানমন্ত্রীকে ট্রাম্পের অভিনন্দন - সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার টেলিফোনে গ্রীসের নতুন প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিসকে অভিনন্দন জানিয়েছেন এবং দেশটির সাথে উষ্ণ সম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। হোয়াইট হাউস একথা জানায়। খবর এএফপি’র।

হোয়াইট হাউস জানায়, ‘এ দুই নেতা তাদের পারস্পরিক স্বার্থে একত্রে কাজ করার এবং যুক্তরাষ্ট্র ও গ্রীসের মধ্যে আন্তরিক সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।’

এদিকে মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক নারী মুখপাত্র পৃথকভাবে গ্রীসকে তাদের ঘনিষ্ঠ মিত্রদের অন্যতম হিসেবে অভিহিত করে।

তিনি জানান, যুক্তরাষ্ট্র আঞ্চলিক স্থিতিশীলতা নিশ্চিত করতে এবং দ্বিপাক্ষিক বাণিজ্য জোরদারে মিটসোটাকিসের সঙ্গে কাজ করতে চায়।

হার্ভাডে পড়ালেখা করা মিটসোটাকিসের নেতৃত্বাধীন নিউ ডেমোক্রেসি পার্টি রোববার অনুষ্ঠিত গ্রীসের নির্বাচনে জয়লাভ করে। আর এই নির্বাচনের মধ্যদিয়ে দেশটির বামপন্থী নেতা আলেক্সিস সাইপ্রাসের চার বছরের শাসনের অবসান ঘটলো এবং দেশটি অর্থনৈতিক সংকট থেকে বেরিয়া আসা শুরু করলো। কেননা, মিটসোটাকিস মুক্ত বাজার অর্থনীতিপন্থী নেতা।


আরো সংবাদ

রাশিয়ায় পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন কাশ্মির নিয়ে বৈঠক : যে কারণে বিবৃতি দিতে পারেনি নিরাপত্তা পরিষদ ইটভাটার অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে নৈশপ্রহরীর মৃত্যু ফুপুর বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু চৌগাছায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু চলচ্চিত্রের সোনালী দিন ফেরাতে চান ববি ভাইয়ের সাথে বিরোধে ২ বছরের ভাতিজাকে গলাকেটে হত্যা শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত কুড়িগ্রামের উলিপুরে ‘অপরাজিতা’র ত্রাণ বিতরণ পরিবারের সবাইকে হারানো শিশু নাহিদ এখন ঢাকার হাসপাতালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান

সকল